২৩ এপ্রিল ২০২৪ / ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:১৮/ মঙ্গলবার
এপ্রিল ২৩, ২০২৪ ৬:১৮ অপরাহ্ণ

কারিতাস স্মাইল প্রকল্পের শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে কাউন্সিলর গোলাম মোহাম্মদ জুবায়ের শিক্ষাই সমাজকে মাদকমুক্ত রাখতে পারে

     

 

শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষাই পারে সমাজকে মাদকমুক্ত রাখতে। সবার জন্য শিক্ষা কর্মসূচি বাস্তবায়নে সরকারের পাশাপাশি কারিতাসের শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচিকে সময়োপযোগী বলে উল্লেখ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৯নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মো: জুবাইয়ের। শিক্ষা উপকরণ বিতরণ পূর্ব আলোচনা প্রধান অতিথির বক্তব্যে তিনি উপস্থিত ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের উদ্দেশ্যে আরও বলেন, কারিতাস শিক্ষা উপকরণ দিয়ে আপনাদের শিশুদের স্কুল ঝরেপড়া রোধে সহায়তা করছে। তাই আপনাদের সন্তানদের শিক্ষা অব্যাহত রাখার দায়িত্ব আপনাদেরকেই নিতে হবে। তিনি কারিতাসের এ ধরনের যেকোন কর্মসূচিতে সকলের সহায়তার আহবান রাখেন এবং স্মাইল প্রকল্প কর্তৃক নির্বাচিত দরিদ্র পরিবারসমূহকে সিটি কর্পোরেশনের পক্ষ হতে শিক্ষাসহ যেকোন বিষয়ে সার্বিক সহায়তার আশ^াস দেন।

অদ্য ফেব্রুয়ারি ২৭, ২০১৭ খ্রীঃ তারিখে কারিতাস স্মাইল প্রকল্প, মাদারবাড়ি ড্রপ ইন সেন্টার আয়োজিত শিক্ষা উপকরণ বিতরণ পূর্ব আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সদরঘাট থানার সাব-ইন্সপেক্টর মহিউদ্দিন এ্যাডভাইজার কমিটির সদস্য রোকেয়া সুলতানা, মোহাম্মদ ইকবাল হোসেন, মো: শাহজাহান, মো: ইয়াকুব সর্দার ডাক্তার শায়লা বেগম এবং ডিআইসি ইনচার্জ দেবব্রত পাল, বেসরকারি উন্নয়ন সংস্থা পিএসটিসি’র কোঅর্ডিনেটর পিযুস দাশগুপ্ত এবং অন্যান্য এনজিও প্রতিনিধিগণ।

স্মাইল প্রকল্পের কর্মসূচি কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভাটি সঞ্চালনা করেন ডিআইসি ইনচার্জ মোহাম্মদ আবদুল জলিল। উদ্বোধনী বক্তব্য এবং শিক্ষা উপকরণ বিতরণে উদ্দেশ্য বর্ণনা করে কর্মসূচি কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল ইসলাম চৌধুরী বলেন, আজকে ৪৫০জন স্কুল পড়ুয়া শিশুদের জন্য প্রদানকৃত এ শিক্ষা উপকরণ হয়তো আপনাদের সারা বছরের চাহিদাপূরণ করবে না তবে তা আপনাদের শিশুদের স্কুলে পাঠাতে উৎসাহ প্রদান করবে এ বিশ্বাস আমাদের রয়েছে। স্কুল পড়ুয়া শিশুদের পক্ষ হতে বক্তব্য দিতে গিয়ে শিক্ষার্থী মৌসুমি আক্তার বলেন, আমাদের মত দরিদ্র পরিবারের স্কুলগামী শিশুদের জন্য কারিতাস স্মাইল প্রকল্পের পক্ষ হতে শিক্ষা উপকরণ আমাদের স্কুল ঝরেপড়া রোধ এবং শিক্ষা অব্যাহত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকার রাখবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply