জুলাই ২, ২০২২ ১১:৩৬ অপরাহ্ণ

রাজশাহীতে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। শনিবার রাত আনুমানিক দুইটার দিকে উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের দিয়াড় মানিকচক (ডিএমসি) ছয় নম্বর সীমান্ত পিলারের কাছে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন— চর আষাড়িয়াদহ ইউনিয়নের ভূবনপাড়া গ্রামের জালাল উদ্দীনের ছেলে আবু নাসরাফ (৩১) ও আলাল উদ্দীনের ছেলে ইসারুল ইসলাম মিঠু (৩২)। নিহত আবু নাসরাফ ও ইসারুল ইসলাম মিঠু সম্পর্কে চাচাতো ভাই।
চর আষাড়িয়াদহ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ সানাউল্লাহ বলেন,  নিহত দুইজনসহ কয়েক জন গরু আনতে সীমান্তের কাছে গেলে বিএসএফ গুলি করে। এতে করে ঘটনাস্থলেই আবু নাসরাফ ও ইসারুল ইসলাম মিঠুর মৃত্যু হয়। বিএসএফ সদস্যরা নিহত আবু নাসরাফের লাশ সীমান্তের ওপারে নিয়ে গেছে।
বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) ১ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার বলেন, নিহত আবু নাসরাফের লাশ ফেরত পেতে বিজিবি ও বিএসএফের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।
গোদাগাড়ী মডেল থানার ওসি হিপজুর আলম মুন্সি বলেন, নিহত ইসারুল ইসলাম মিঠুর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক) মর্গে পাঠানো হবে। স্থানীয় লোকজন জানান, গোদাগাড়ী ডিএমসি সীমান্তের ওপারে ভারতের পশ্চিমবঙ্গের  মর্শিদাবাদ জেলার লালগোলা থানার চর আষাড়িয়াদহ বিএসএফ ক্যাম্প রয়েছে। এই এলাকা দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীরা বিশেষ পদ্ধতিতে কাটা তারের বেড়া দিয়ে বাংলাদেশে ছোট আকারের গরু পাচার করে থাকে।
শেয়ার করুনঃ

Leave a Reply