বাংলাদেশ, বুধবার, ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বরগুনায় মাদক ছেড়ে আলোর পথে ১২ মাদকসেবী ও  ব্যবসায়ী

কে.এম.রিয়াজুল ইসলাম

বরগুনার বেতাগী উপজেলায় মাদক ছেড়ে আলোর পথে এসেছে ১২ জন চিহ্নিত মাদকসেবী ও  ব্যবসায়ী। থানা পুলিশের কাছে তারা আত্মসমর্পন করেন। অাজ শুক্রবার বেতাগী থানায় উপস্থিতিকালে এ তথ্য পাওয়া যায়।
উপজেলার বিবিচিনি ইউনিয়নের গড়িয়াবুনিয়া গ্রামের মো: উজ্বল (৩২), বেতাগী পৌরসভার বাসিন্দা মো: ফিরোজ মৃধা (৪৬), মো: আল-আমিন (৩৬), ইন্দ্র জিৎ শীল (৪৫), লিটন হাওলাদার (৩৭),শাহীন বেপারি (৩০), লোকমান হওলাদার (৩৩) ও মো: শাহীন হাওলাদার (৪০) সহ ১২ জন মাদকের সাথে সম্পৃত্ত এসব ব্যক্তি এর আগে বিভিন্ন সময় আত্মসমর্পন করেন।
বেতাগী থানায় আলাপকালে তারা মাদকের ভয়াবহ পথ ছেড়ে আলোর পথে আসার কথা বলেন।  এদের মধ্যে ৬ জনের বিরুদ্ধে মাদকের একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।
জানা গেছে, আত্মসমর্পনকারীদের মাদকের বিস্তার রোধসহ চিহ্নিত মাদকসেবী ও  ব্যবসায়ীদের অন্ধকার পথ ছেড়ে ভাল পথে আসার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশের পক্ষ থেকে তাদের আহবান জানানো হয়েছিল।
বেতাগী থানা পুলিশ জানায়,এর মাধ্যমে বাঁকা ও জীবন ধ্বংসকারী পথে না হাঁটার সূযোগ করে দেওয়া হয়েছে।
ওই সব চিহ্নিত মাদকসেবী ও  ব্যবসায়ীদের বিকল্প কর্মসংস্থানের জন্য আর্থিক সহায়তাসহ রিকশা, ভ্যান ও সেলাই মেশিন প্রদান করা হবে। এসময় পৌরসভার বাসিন্দা মো: ফিরোজ মৃধা তার অন্ধকার জীবনের বিচিত্র অভিজ্ঞতার তুলে ধরে বলেন, বেশ কয়েক বছর আগে মাদকের অন্ধকার পথে পা বাড়ান তিনি। এ কারনে তার ঘর-সংসার তছনছ হয়ে গেছে। হারিয়েছেন জমি-জিরাত। আত্মীয়-স্বজন থেকেও বিছিন্ন। সমাজের ঘৃনার কারনে নিজের উপলব্ধি থেকেই মাদক পরিত্যাগ করেছেন তিনি।

আরো খবর

Leave a Reply

Close