বাংলাদেশ, সোমবার, ২২শে এপ্রিল, ২০১৯ ইং, ৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ।

গাজীপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন

মুহাম্মদ আতিকুর রহমান
নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, সামনে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন। এ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য সব ধরণের পদক্ষেপ গৃহীত হয়েছে। আমরা প্রতিটি নির্বাচনই সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে চাই। যাতে নির্বাচন আর বিতর্কিত না হয়। আমরা চাই রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনকেও কুমিল্লা সিটি কর্পোরেশনের মতো সুষ্ঠু ও সকলের নিকট গ্রহণযোগ্য করে তুলতে।

২৮ নভেম্বর মঙ্গলবার দুপুরে শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, জাতীয় পরিচয়পত্র হচ্ছে একটি ডিজিটাল ডকুমেন্ট। বর্তমান বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে এটি প্রস্তুত করা হয়েছে। এ পরিচয়পত্র একটি বহনযোগ্য দলিল, যা নাগরিকগণের পরিচয় নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রীয় ও সামাজিক সেবা সুবিধা প্রদান তথা সুশাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে নিশ্চয়তা প্রদান করতে মুখ্য ভূমিকা পালন করবে।

তিনি বলেন সিটি কর্পোরেশনগুলোতে এ স্মার্ট কার্ড সরবরাহের পরে জেলা পর্যায়ে সরবরাহের পদক্ষেপ গৃহীত হচ্ছে। ডিসেম্বরের প্রথম তারিখে ৩৭টি জেলায় একযোগে এই পরিচয়পত্র বিতরণের উদ্বোধন হবে।

ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কে.এম রাহাতুল ইসলাম, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ।

এর আগে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিষয়ে তথ্য উপস্থাপন করেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ তারিফুজ্জামান। পরে প্রধান অতিথি কয়েকজন বিশিষ্ট নাগরিকের হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দিয়ে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

আরো খবর

Leave a Reply