২৩ এপ্রিল ২০২৪ / ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১১:০১/ মঙ্গলবার
এপ্রিল ২৩, ২০২৪ ১১:০১ অপরাহ্ণ

আনোয়ারায় “বার মাওলুদ মাহফিল” ২০ নভেম্বর থেকে শুরু, চলবে ১২দিন

     

আনোয়ারা উপজেলার ঐতিহ্যবাহী বখতিয়ার পাড়া শাহী আকবরি জামে মসজিদের ১২ দিন ব্যাপী ৬৭তম “বার মাওলুদ মাহফিল” আগামী ২০শে নভেম্বর থেকে শুরু হচ্ছে। ১লা রবিউল আওয়াল হতে ১২ই রবিউল আওয়াল পর্যন্ত উপজেলার বখতিয়ার পাড়া গ্রামের শাহী আকবরি জামে মসজিদ প্রাঙ্গনে এই মাহফিল অনুষ্ঠিত হবে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, বার মাওলুদ মাহফিল উপলক্ষে এলাকায় সাজ সাজ রব বিরাজ করছে। মসজিদের আশেপাশে সাজসজ্জা করা হচ্ছে। মসজিদের দুপাশে প্রবেশ পথে দুটি তোরণ নির্মাণ করা হয়েছে। আহলে সুন্নাত ওয়াল জামায়াত বখতিয়ার পাড়া শাখার অন্যতম  উপদেষ্টা মাওলানা ছাবের আহমেদ জানান, মাহফিল উপলক্ষে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহন করা হয়েছে। ইতিমধ্যে মাহফিলের জন্য দেশ বরেণ্য বিভিন্ন ওলামায়ে কেরামদের দাওয়াত করা হয়েছে। প্রতিদিন মাহফিলে আগত মেহমানদের জন্য তাবারুকের ব্যবস্থা করা হয়েছে।  তিনি আরো জানান রোজ বাদে আছর হতে মাগরিব পর্যন্ত  মোশায়রা মাহফিল চলবে এবং মাগরিবের পর থেকে দেশবরেণ্য বিভিন্ন ওলামায়ে কেরামগন বিভিন্ন বিষয়ের উপর  আলোচনা করবেন। প্রতিদিন মাহফিলের সমাপনি মোনাজাত পরিচালনা করবেন ঈদে মিলাদুন্নবী( স:) উদযাপন পরিষদ বখতিয়ার পাড়ার সভাপতি মাওলানা ওসমান গনি।
উল্লেখ্য বখতিয়ার পাড়া শাহী আকবরি জামে মসজিদের এই বার মাওলুদ মাহফিল এবার ৬৭ বছরে পদার্পণ করবে । প্রতি বছর ১লা রবিউল আওয়াল হতে ১২ই রবিউল আওয়াল পর্যন্ত এই মাহফিল আয়োজিত হয়ে আসছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply