বাংলাদেশ, সোমবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

সিইউজে সভাপতির ওপর হত্যাচেষ্টার হামলা, আটক ২

 

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতিসহ দুই সাংবাদিক হত্যাচেষ্টার হামলায় আহত হয়েছেন। আহতরা হলেন সিইউজে সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের চট্টগ্রাম ব্যুরো প্রধান রিয়াজ হায়দার চৌধুরী এবং যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্য্য। গত মঙ্গলবার গভীর রাতে নগরীর জামালখান মোড়ে রিকশায় আসার পথে হামলার শিকার হন তারা। আহতদের অভিযোগের ভিত্তিতে কায়সার হামিদ ও সাখাওয়াত হোসেন নামে দুইজন দুর্বৃত্তকে গ্রেফতার করেছে পুলিশ।
হামলার শিকার দুই সাংবাদিক বলেন, গত মঙ্গলবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন স্বরূপ ভট্টচার্যের অসুস্থ বাবা এবং দুর্ঘটনায় আহত সাংবাদিক স ম ইব্রাহিমকে দেখে রিকশা করে বাসায় ফিরছিলেন। রিকশা জামাল খান মোড়ে পৌঁছালে পেছন থেকে মোটর সাইকেলে করে দুই যুবক এসে তাদের রিকশাকে ধাক্কা দেয়। এ সময় তারা দুইজনকে মারধর করে তাদের কাছ থেকে মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। তারা দৌঁড়ে জামাল খান প্রেস ক্লাবের সামনে পুলিশকে অবহিত করলে ওই দুইজনকে গ্রেফতার করা হয়।
কোতোয়ালি থানার ওসি জসিম উদ্দিন বলেন, ‘দুই সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় আমরা দুইজনকে গ্রেফতার করেছি। এ ঘটনায় রিয়াজ হায়দার চৌধুরী বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করেছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’
সিইউজের দুই নেতার ওপর হামলার প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার ও সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান স্বপন মল্লিক ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, রেলওয়ে রিপোটার্স ইউনিটির সভাপতি তৌফিকুল ইসলাম বাবর ও সাধারণ সম্পাদক সাইদুল ইসলামসহ বিভিন্ন সংগঠন। নেতৃবৃন্দ হামলায় অভিযুক্ত দুই সন্ত্রাসীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
এদিকে, আহত সিইউজে সভাপতিকে হাসপাতালে দেখতে যান সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. নাসির উদ্দিন মাহমুদ, পুলিশের সহকারি কমিশনার (দক্ষিণ) মোস্তাইন বিল্লাহ, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন, পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিউদ্দিন মাহমুদ, এক্স কাউন্সিলর ফোরামের সদস্য সচিব মুহাম্মদ জামাল হোসেন, কাউন্সিলর শৈবাল দাস সুমন ও মোর্শেদ হোসেন প্রমুখ।

আরো খবর

Leave a Reply