২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সকাল ১১:৪৯/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ১১:৪৯ পূর্বাহ্ণ

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চিটাগং আইটি ফেয়ারের শুভ উদ্বোধন

     

 

হোসেন বাবলা

নগরীর আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ১১নভেম্বর শুরু রোববার সকাল সাড়ে ১১টায় ৩ দিনের চিটাগং  আইট ফেয়ারের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান।

চিটাগং চেম্বার ও সোসাইট ফর প্রপোশনাল এর যৌথ আয়োজনে চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে স্পন্সর প্রতিষ্ঠান নোকিয়ার পরিচালক ও সভাপতি মোঃ আব্দুল্লাহ ফরিদ বিশেষ অতিথি ছিলেন।

মেলার আহবায়ক সৈয়দ জামাল আহম্মদ,চেম্বার পরচিালক অহিদ সিরাজ স্বপন,এম.এ মোতালেব,মাহফুজুল হক শাহসহ গন্যমাণ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেয়ার শুরুর প্রাক্কালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু হলে সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথি বলেন, টেকনোহাব ও অর্থনৈতিক জোনের প্রধান শর্ত হচ্ছে আইটি নেট সচল থাকা ।

যা না হলে এই বন্দর ভিত্তিক ব্যবসায়ীক জোন দারুণ হুমকিতে পড়বে।এছাড়া গামেন্টর্স শিল্পের বিশাল জোন এই চট্টগ্রামে আইটি পার্ক দ্রুতচালুর দাবিও উচ্চ প্রশাসন কে জানাবেন বলে ঘোষনা দেন।

তিনি সাইবার অপরাধ বন্ধে তথ্য প্রযুক্তির প্রতিষ্ঠান গুলোকে আরো বেশী সচেতন সহ এর রোধে সরকার কে সহায়তা করতে অনুরোধ জানান।ডিজিটাল বাংলাদেশের প্রবক্তা সজিব ওয়াজেদ জয় কে আগামীতে এই ধরণের মেলায় বিশেষ ভাবে আমন্ত্রন জানাবেন বলে প্রধান অতিথি বলেন। পরে তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের ৫০টি স্টল পরিদর্শন করেন।

 

শেয়ার করুনঃ

Leave a Reply