২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৩৯/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ৬:৩৯ অপরাহ্ণ

উৎসাহ সমাজসেবা ও রক্তদান সংগঠনের মাতৃভাষা দিবস পালন

     

আঠারোতে গড়ে উঠা, আঠারোতে নাগরিক, আঠারোতে রক্ত দিয়ে একটি দেহে প্রাণ দিক।  এই স্লোগানকে ধারণ করে চট্টগ্রামের “উৎসাহ” সমাজসেবা ও রক্তদান সংগঠন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নগরীর দঃ পাহাড়তলী,ঝর্ণাপাড়া এলাকায় বিনামূল্যে রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করেছে। 

সারাদিন ব্যাপী এই কর্মসূচিতে বিভিন্ন বয়সের প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশ নিয়ে বিনামূল্যে নিজেদের রক্তের গ্রুপ জানতে পেরেছেন।  উক্ত কর্মসূচীতে সমন্বয়কারী হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রায়হান আহাম্মেদ রাহুল। 

এতে তিনি বলেন, সেবার মাধ্যমে সমাজ পরিবর্তনের লক্ষ্য ও মহৎ উদ্দেশ্য নিয়ে কাজ করে যাচ্ছে উৎসাহ সমাজসেবা ও রক্তদান সংগঠন।  রক্তদানের প্রতি সাধারণ মানুষের ভীতি কাটানো, রক্তদানের বিষয়ে গুরুত্ব ও সচেতনতা বৃদ্ধি এবং নানানমুখী সামাজিক কর্মকান্ডের মাধ্যমে সমাজসেবায় অবদান রেখে আসছে “উৎসাহ” সমাজসেবা ও রক্তদান সংগঠন। 

এর আগে ভোর ৬টায় সংগঠনের সদস্যগণ নগরীর নন্দনকাননস্থ চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে মহান ভাষা দিবসে আত্মত্যাগকারী ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

মাতৃভাষা দিবসের কর্মসূচীতে উৎসাহ সমাজসেবা ও রক্তদান সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ হাসান আলী (রুমান), জারিন আনান আদিবা, ডাঃ নুরুল ইসলাম, রফিক শিশির, বিপ্লব বড়ুয়া, মোঃ আজাদ, আরিফ, রিয়া, রুবি, রিয়াজ উদ্দিন মাহি, ইমতিয়াজুল, সাফিউন হাসিব, মাসুদুল আলম, সজল জামান, ওমর ফারুক, ইউসুফ, ফরহাদ রাহিন, মাসুদ রানা, সাঈদ সালাহউদ্দিন সজীব,রেদওয়ান খান প্রমুখ। 

শেয়ার করুনঃ

Leave a Reply