২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১২:৫১/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১২:৫১ পূর্বাহ্ণ

প্রতারক চক্রের খপ্পরে অটোচালক  অচেতন অবস্থায় উদ্ধার

     

কে.এম.রিয়াজুল ইসলাম

:অবশেষে প্রতারক চক্রের শিকার  অটোচালক মো: খবির উদ্দিন মোল্লার খোঁজ মিলেছে। রবিবার ভোরে অজ্ঞান অবস্থায় তাকে সুবীদখালীর ব্র্যাক কার্যালয়ের সম্মুখ থেকে উদ্ধার করা হয়।
মো: খবির উদ্দিন মোল্লা বেতাগী উপজেলার মোকামিয়া ইউনিয়নের জোয়ার করুনা গ্রামের মৃত খানজে আলী মোল্লার ছেলে।
২৭ অক্টোবর (শুক্রবার) সকাল ৯ টার দিকে ভাড়ায় যাত্রী পরিবহনের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। যথাসমায়ে বাড়ি ফিরে না আসায় পরিবারে উদ্বেগ ও উৎকণ্ঠার সৃস্টি হয়। নিকট আত্মীয়দের কাছে অনেক খোঁজাখুজি ও সন্ধানে মাইকে প্রচারনা চালানো হয়। সন্ধান না মেলায় তার স্ত্রী মোসা: ঝর্ণা বেগম বাধ্য হয়ে বেতাগী থানায় একটি সাধারণ ডায়েরি করেন (নং-১১২০ তারিখ: ২৮-১০-২০১৭ ইংরেজি)।
তার চাচতো ভাই মো: জাফর মোল্লা জানান, এরই মধ্যে প্রতারক চক্রের একজন ০১৮৭৬১৪৫৪৭৫ নম্বর মুঠোফোন মারফত পরিচয় নিয়ে তাকে অবহিত করেন, তার ভাই খপ্পরে পড়ছে। বর্তমানে সে অসুস্থ। তাকে উদ্ধার করে ভাল হাসপাতালে নিয়ে চিকিৎসা করানোর পরামর্শ দেয়। একই সাথে অটো পেতে ৮০ হাজার টাকা দাবি করেন। দাবিকৃত টাকা সরাসরি না দিয়ে বিকাশের মাধ্যমে দেওয়ার প্রস্তাব করে। এতে অস্বীকৃতি জানালে পরে ওই মুঠোফোনধারী তার ফোন বন্ধ করে রাখেন। সে অনুযায়ী ২৯ অক্টোবর রবিবার ব্র্যাক অফিসের সম্মুখ থেকে অজ্ঞান অবস্থায় তাকে উদ্ধার করা হয়।
পারিবারিক সূত্র জানায়, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মেডিসিন বিভাগে চিকিৎসার পর তাকে বাড়িতে নিয়ে আসা হয়েছে। জ্ঞান ফিরলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত অনেকটাই নির্বাক। তেমন কথা বলতে পাছেনা না। চিকিৎসকরা জানিয়েছেন, চেতনা নাশক ঔষধ খাওয়াইয়ে তাকে অচেতন করা হয়। একই ইউনিয়নের মোল্লার হাট বাজারে তার ১টি চায়ের দোকানী রয়েছে। এ আয়ে সংসার চালাতে হিমশিম খাওয়ায় দোকান বন্ধের পর বাড়তি আয়ের জন্য এ ঘটনার ঠিক ১২ দিন আগে জমি বিক্রি করে পটুয়াখালী শহর থেকে ১৬ অক্টোবর ১ লক্ষ ৫৫ হাজার টাকা মূল্যের একটি অটো ক্রয় করে।
জানা গেছে, প্রতারক চক্র অভিনব কৌশলের আশ্রয় নেয়। এর কয়েকদিন আগে প্রতারক চক্রের এক সদস্য যাত্রী সেজে মির্জাগঞ্জ ইয়ার উদ্দিন খলিফা (র:) দরবার শরীফে মাজার জিয়ারতের কথা বলে রিজার্ভ করে অটোচালককে নিয়ে ২০০‘শ টাকার স্থলে বাড়তি ৫০০ টাকা ভাড়া দেয়।
ওই দিন শুক্রবারেও মুঠোফোনে যোগাযোগের মাধ্যমে একইলোক ভাড়া করে মির্জাগঞ্জ দরবারে উদ্দেশ্যে যায়। এর পরই প্রতারক চক্রের খপ্পরের শিকার হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply