বাংলাদেশ, রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

কুড়িগ্রাম কেন দারিদ্রের শীর্ষে’ প্রতিবাদে কুড়িগ্রাম সদর সহ ৯উপজেলায় মানববন্ধন

 

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম প্রতিনিধি
‘কুড়িগ্রাম কেন দারিদ্র্যের শীর্ষে’ প্রতিবাদে কুড়িগ্রাম জেলা সদরসহ সকল উপজেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি আয়োজিত মানববন্ধন গুলোতে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেয়। কুড়িগ্রাম শহরের শহীদ মিনার এলাকায় অনুষ্ঠিত মানব বন্ধনে গণকমিটির জেলা সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বিশিষ্ঠ কলামিস্ট ও সংগঠনের প্রধান সমন্বয়ক নাহিদ হাসান নলেজ বলেন, ‘‘অর্থনৈতিক অঞ্চল, বিশ্ববিদ্যালয়, চিলমারী টু ঢাকা রুটে ‘ভাওয়াইয়া এক্সপ্রেস’ নামে আন্তঃনগর ট্রেন, চিলমারী-সুন্দরগঞ্জ তিস্তা সেতুতে রেলপথ যুক্ত করার প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা বাস্তবায়ন করলে আমরা দারিদ্রের শীর্ষ হওয়ার লজ্জার মুখে পড়তাম না।’’ তিনি এছাড়াও বলেন, কুড়িগ্রাম জেলা থেকে অবিলম্বে ৮ লক্ষ লোককে প্রবাসে ও ১৫ হাজার কোটি টাকার বিশেষ জেলা বাজেট ছাড়া কুড়িগ্রাম জেলাকে অন্যান্য জেলার উচ্চতায় আনা সম্ভব নয়।
এছাড়াও জেলা সদরের মানববন্ধনে বক্তব্য দেন সিপিবি নেতা কমরেড আখতারুল ইসলাম রাজু, বাসদ নেতা রুকুনুজ্জামান রুকু, সারথি সংগঠনের নির্বাহী পরিচালক জাহানুর রহমান খোকন, রক্তদাতা সংগঠনের প্রণয় কৃষ্ণ রায় সহ অন্যান্য নেতৃবৃন্দ।
এছাড়াও একই দাবীতে নাগেশ্বরী, রাজারহাট, উলিপুর, চিলমারীসহ সকল উপজেলায় মানববন্ধন রৌমারীতে জনসভা ও মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয় এবং মানববন্ধন শেষে ২৮ নভেম্বর জেলা শহীদ মিনারে গণসমাবেশের ঘোষণা দেয়া হয়।

আরো খবর

Leave a Reply