২৩ এপ্রিল ২০২৪ / ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:২২/ মঙ্গলবার
এপ্রিল ২৩, ২০২৪ ১২:২২ অপরাহ্ণ

এম কে আনোয়ারের দাফন আজ

     

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ারকে আজ বুধবার কুমিল্লা জেলার হোমনা উপজেলায় চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডে নিজ বাসভবনে এম কে আনোয়ার ইন্তেকাল করেন (ইন্না…রাজিউন)।
গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে কাঁটাবন মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টার দিকে নয়াপল্টনের বিএনপি’র প্রধান কার্যালয়ের সামনে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার লাশ জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নেয়া হয়। সেখানে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।
তিনি ১৯৫৩ সালে তৎকালীন সিভিল সার্ভিস অব পাকিস্তান (সিএসপি) কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। তিনি তৎকালীন পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।
এম কে আনোয়ার ১৯৯০ সালের ৩০ ডিসেম্বর রাষ্ট্রীয় সর্বোচ্চ কর্মকর্তা ক্যাবিনেট সচিবের দায়িত্বে থাকা অবস্থায় অবসরে যান। চাকরি থেকে অবসর নেয়ার পর ১৯৯১ সালের জানুয়ারিতে তিনি বিএনপির রাজনীতিতে যোগদান করেন।
কুমিল্লার হোমনা আসন থেকে তিনি একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ সাল থেকে ১৯৯৬ সাল এবং ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত দু’বার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।
দলের প্রবীণ এই নেতার মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন।
এম কে আনোয়ার ১৯৩৩ সালের ১ জানুয়ারি কুমিল্লার হোমনায় জন্মগ্রহণ করেন।ইত্তেফাক থেকে

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply