১৬ এপ্রিল ২০২৪ / ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১১:৫১/ মঙ্গলবার
এপ্রিল ১৬, ২০২৪ ১১:৫১ অপরাহ্ণ

গাজীপুরে পৃথক স্থানে ডাকাতি, ৯০ ভরি স্বর্ণালঙ্কার এবং ৬ লাখ টাকা লুট

     

মুহাম্মদ আতিকুর রহমান
গাজীপুর মহানগরের ভুরুলিয়ায় রোটারিয়ান রাশেদুল ইসলাম বাড়িতে ঢুকে ডাকাতেরা নগদ ৫০ হাজার টাকা, ৪টি মোবাইল ফোন ও ২০ ভরি স্বর্ণালংকার নিয়ে গেছে। অপরদিকে গাজীপুরের টঙ্গীতে অস্ত্রের মুখে ৭০ ভরি স্বর্ণালঙ্কার এবং সাড়ে ৫ লাখ টাকা লুট করেছে ডাকাত দল। এসময় তাদের হামলায় তিনজন আহত হয়েছেন।

২৩ অক্টোবর সোমবার ভোর রাত (রবিবার দিবাগত রাত) ৩টার দিকে গাজীপুর মহানগরের ভুরুলিয়ায় রোটারিয়ান রাশেদুল ইসলামের বাড়ির জানালার গ্রীল ভেঙ্গে ঘরে প্রবেশের পর বাড়ির লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে বিভিন্ন কক্ষে মালামাল তছনছ করে এবং ধারালো অস্ত্র ধরে শিশু বাচ্ছাকে হত্যার ভয় দেখিয়ে ডাকাতেরা নগদ অর্থ ও স্বর্ণালংকার নিয়ে গেছে।

জয়দেবপুর থানার পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, সোমবার রাত ৩টার দিকে ৬ থেকে ৮ জনের একদল ডাকাত রাশেদের বাড়ির ঘরের দরজা ভেঙে ভেতরে ঢোকে। এরপর তারা বাড়ির লোকজনকে বেধে ফেলে এবং আলমারি ভেঙে ৫০ হাজার টাকা ও ২০ ভরি ওজনের স্বর্ণালংকার লুটে নিয়ে যায়।

রাশেদের বাবা অবসর প্রাপ্ত সরকারি কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, জানালার গ্রীল ভেঙ্গে ঘরে ঢুকে ভেতর থেকে দরজা খোলার শব্দ পেয়ে আমার ঘুম ভাঙ্গে। এ সময় ডাকাতেরা ঘরে ঢুকেই তাঁকে ধারালো অস্ত্র ধরে বেধে ফেলে। এ সময় তাঁর স্ত্রী, প্রবাসি ছোট ছেলে স্ত্রীকেও বেধে রাখে। এরপর অন্য রুমে ঘুমিয়ে থাকা রাশেদকে উঠতে ডাকে।

রাশেদুল ইসলাম জানান, দরজা খুলেই ঘরের ভেতর ৬/৭ দেখতে পাই। পরে আমার শিশু সন্তানের ওপর ধারালো অস্ত্রধরে এবং আমাদের সকলকে এক রুমে আটকে রেখে মালামাল তছনছ করে ডাকাতরা নগদ ৫০ হাজার টাকা, ৪টি মোবাইল ফোন এবং বিশ ভরি স্বর্ণালংকার নিয়ে যায়। সোমবার সকালে খবর পেয়ে প্রথমে জয়দেবপুর থানার উপ পরিদর্শক জামাল মিয়া ও উপ পরিদর্শক এনায়েত হোসেন-২ ঘটনাস্থল যান। পরে গাজীপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শেখ রাসেল সহ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

জয়দেবপুর থানার উপ পরিদর্শক জামাল মিয়া জানান, ডাকাতিরা জানালার গ্রীল কেটে বাড়ির ভেতর প্রবেশ করে কিছু টাকা ও স্বর্ণালংকার নিয়ে গেছে।

অপরদিকে ২২ অক্টোবর রবিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে গাজীপুরের টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় অস্ত্রের মুখে ৭০ ভরি স্বর্ণালঙ্কার এবং সাড়ে ৫ লাখ টাকা লুট করেছে ডাকাত দল। এসময় তাদের হামলায় তিনজন আহত হয়েছেন। খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেল শেখ।

আহতরা হলেন- হোসেন মার্কেট এলাকার বাসিন্দা মোঃ মনিরুজ্জামান ভূইয়ার ছেলে নাবিল (১৭), মেয়ে মাহদিয়া (১০) ও গৃহপরিচারিকা (কাজের) বুয়া নার্গিস (১৫)।

বাড়ির মালিক মোঃ মনিরুজ্জামান ভূঁইয়া জানান, এক ব্যক্তি তার বড়ভাই মোয়াজ্জেম হোসেন ভূইয়ার খোঁজে প্রথমে বাসায় ঢুকে। এসময় বাইরে অপেক্ষমান ১৪/১৫ সশস্ত্র ডাকাত বাসায় ঢুকে যায়। পরে বাড়ির লোকজনকে অস্ত্রের মুখে হাত-পা ও মুখ বেঁধে একটি কক্ষে আটকে রাখে। এক পর্যায় ছেলে নাবিল ও ভাই মোয়াজ্জেম বাসায় ঢুকলে তাদেরও মারধর করে আটকে রাখে।

তিনি আরো জানান, আলমারির তালা ভেঙে সাড়ে ৩লাখ টাকা ও ৪৫ভরি স্বর্ণালঙ্কার এবং ভাই মোয়াজ্জেম হোসেনের বাসা থেকে একই কৌশলে ২ লাখ টাকা এবং ২৫ ভরি স্বর্ণালঙ্কার লুটে নিয়ে যায় ডাকাতরা।

টঙ্গী থানার ওসি মোঃ ফিরোজ তালুকদার জানান, পূর্ব শত্রুতার জেরে ওই হামলা ও সোনা লুটের ঘটনা ঘটতে পারে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply