বাংলাদেশ, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং, ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ।

আফগানিস্তানে সেনাঘাঁটিতে তালেবান হামলায় ৪৩ সেনা নিহত

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় এক সেনাঘাঁটিতে ভয়াবহ আত্মঘাতী হামলা চালিয়ে কমপক্ষে ৪৩ সেনাকে হত্যা করেছে তালেবান জঙ্গিরা। বৃহস্পতিবারের এ হামলা নিয়ে দেশটিতে চলতি সপ্তাহে নিরাপত্তা বাহিনীর উপর তিনবার হামলা চালানো হলো।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকালে কান্দাহার প্রদেশের মাইওয়ান্ড জেলার চাশমো এলাকায় সেনা জওয়ান ভর্তি একটি গাড়িতে আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় ৪৩ জন সেনাকর্মীর মৃত্যু হয়েছে। পাশাপাশি, ৯ জন গুরুতর জখম এবং দু’জন নিঁখোজ রয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দাওলাত ওয়াজিরি সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, জঙ্গিরা গাড়িবোমা বিস্ফোরণ ঘটিয়েছে। তার কথায়, ‘সেনাঘাঁটির গেটের সামনে সকালে একটি গাড়িবোমা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। সেই বিস্ফোরণে ওই জঙ্গিও মারা গেছে। সেনাঘাঁটিতে আর কোনো জঙ্গি রয়েছে কি না তার খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।’ যদিও ওই বিস্ফোরণে সেনাঘাঁটিটি প্রায় নিশ্চিহ্ন হয়ে গিয়েছে।

তালেবান এই হামলার দায় স্বীকার করে বলছে, ওই হামলায় ৬০ জন সেনাকর্মীর মৃত্যু হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে একটি প্রতিনিধি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এই নিয়ে চলতি সপ্তাহে নিরাপত্তা বাহিনীর উপর মোট তিনবার হামলা চালানোর কথাও জানায় তারা। এএফপি।

আরো খবর

Leave a Reply