১৬ এপ্রিল ২০২৪ / ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১১:৫৩/ মঙ্গলবার
এপ্রিল ১৬, ২০২৪ ১১:৫৩ অপরাহ্ণ

জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল সেক্রেটারি রাসেল

     

সম্মেলনের ছয় মাস পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নুল আবেদীন রাসেলকে সাধারণ সম্পাদক করে মঙ্গলবার কমিটির ৩৯ সদস্যের নাম ঘোষণা করা হয়।

এ ছাড়া শাখা ছাত্রলীগের কমিটিতে পদ না পাওয়া ২০ জনকে কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পদে রাখা হয়েছে। তবে উভয় কমিটিতে স্থান পাওয়া বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে অস্ত্র ও ছিনতাই মামলাসহ চাঁদাবাজির অভিযোগ রয়েছে বলে জানা গেছে।

ছাত্রলীগ কর্মীরা জানান, গত ৩০ মার্চ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপস্থিতিতে জবি ছাত্রলীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের পর আওয়ামী লীগ ও যুবলীগের কেন্দ্রীয় নেতাদের পছন্দ অনুযায়ী কমিটি গঠনে তদবির শুরু হলে দীর্ঘ ছয় মাসেও কমিটি দিতে পারেনি কেন্দ্রীয় ছাত্রলীগ।

আজ দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন সংগঠনের জবি শাখার নতুন কমিটি ঘোষণা করেন। এ কমিটিতে আপেল মাহমুদ, আল মামুন কবির, মমিনুর রহমান মমিন, তানজিলা শিমুসহ ১৭ জনকে সহ-সভাপতি; শ্রাবণ হালদার, তারেক আজিজ, খন্দকার নুরুজ্জামান নবীনসহ ৮ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক; ইব্রাহিম ফরাজি, এম এ মমিন, নুরুল আফসারসহ ৯ জনকে সাংগঠনিক সম্পাদক; মো. আল মামুনকে প্রচার সম্পাদক এবং শাহবাজ হোসেন বর্ষণকে দফতর সম্পাদক করা হয়।

ছাত্রলীগের নতুন কমিটিতে পদপ্রত্যাশী কয়েকজন জানান, নতুন কমিটির সহ-সভাপতি আল মামুন কবির ও যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আজিজের বিরুদ্ধে ২০১৫ সালের ২০ মার্চ কোতয়ালী থানায় একটি ছিনতাই মামলা রয়েছে। এ ছাড়া সহ-সভাপতি তানজিলা শিমুর বিরদ্ধে ২০১৬ সালের ৩ মার্চ বিশ্ববিদ্যালয় প্রক্টর কার্যালয়ে একটি ছিনতাইয়ের অভিযোগ রয়েছে। কমিটির প্রথম সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম ফরাজির বিরুদ্ধে সদরঘাটে চাঁদাবাজিসহ সাংবাদিক লাঞ্ছনার অভিযোগ আছে বলেও দাবি করেন তারা।

তারা আরও জানান, কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া উপ-প্রচার সম্পাদক হারুন-অর-রশিদ, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আনিছুর রহমান শিশির, উপ-তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক জহির রায়হান আগুন, উপ-স্কুল বিষয়ক সম্পাদক তানভীর রহমান খানও কোতোয়ালী থানার ওই ছিনতাই মামলার আসামি। এ ছাড়া উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক শামীম রেজা শিক্ষকের মাথায় অস্ত্র ঠেকানোর মামলার আসামি।

চাঁদাবাজ ও ছিনতাই মামলার আসামিদের কমিটিতে স্থান পাওয়ার বিষয়টি জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ‘যাদের বিরুদ্ধে স্পষ্ট কোন অভিযোগ নেই তাদের কমিটিতে রাখা হয়েছে। তবে অনেকের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার কারণে মামলা রয়েছে যেগুলোর কোন ভিত্তি নেই।’

এদিকে, নতুন কমিটির সভাপতির দায়িত্ব দেওয়ায় জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তরিকুল ইসলাম। তিনি বলেন, ‘জাতির জনকের হাতে গড়া সংগঠন ছাত্রলীগকে সকল প্রকার বিতর্কের ঊর্ধ্বে রাখব। শাখা ছাত্রলীগকে সুসংগঠিত করার জন্য প্রাণপণ প্রচেষ্টা থাকবে সব সময়।’

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply