২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সকাল ১০:৪০/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ১০:৪০ পূর্বাহ্ণ

লামায় ৬ষ্ঠ শ্রেণীর স্কুল ছাত্রীর বিয়ে বন্ধ করলো প্রশাসন

     

লামা (বান্দরবান) প্রতিনিধি
লামায় ৬ষ্ঠ শ্রেণীর এক স্কুল ছাত্রীর বাল্য বিবাহ বন্ধ করে দিলেন সহকারী কমিশনার (ভুমি) সায়েদ ইকবাল। শুক্রবার সকাল ১০টায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে লামা সদর ইউনিয়নের চিউনী পাড়ায় স্কুল ছাত্রীর বাড়িতে বিয়ের অনুষ্ঠান চলাকালে এ বিয়ে বন্ধ করে দেন তিনি।
জানা গেছে, উপজেলার চিউনী মুখ এলাকার মনির হোসেনের ৬ষ্ঠ শ্রেণী পড়–য়া মেয়ের সাথে একই ইউনিয়নের চিউনীপাড়ার আবদুল মজিদের ১৬ বছরের ছেলে আব্বাস মিয়ার সাথে বিবাহ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সংবাদ উপজেলা প্রশাসন জানতে পেরে উপজেলা সদর থেকে ১৫ কিলোমিটার দুরে ঘটনাস্থলে গিয়ে বর ও কনের উভয় পক্ষকে আটক করে ১০ হাজার টাকা জরিমানা করে বিবাহ বন্ধ করে দেন।
স্কুল ছাত্রীর বাবা মনির হোসেন বলেন,মেয়ে লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নে তার নানার বাড়িতে থেকে লেখাপড়া করে। সে পুটিবিলা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্রী বলে জানান। স্কুল বন্ধ হওয়ায় মেযে বাড়িতে বেড়াতে আসলে বিয়ের আয়োজন করা হয়।
লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, র্নিবাহী ম্যাজিষ্ট্রেট ঘটনাস্থলে উপস্থিত হয়ে জরিমানা করে বিবাহ বন্ধ করে দেওয়ায় এ বিষয়ে মামলা নেওয়া হয়নি। যাতে এ ধরনের ঘটনা পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে পুলিশ সজাগ রয়েছে।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) সায়েদ ইকবাল বলেন, খবর পেয়ে পুলিশসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় পক্ষকে আটক করি। পরে শর্ত সাপেক্ষে বিয়ে বন্ধ করে ১০ হাজার টাকা জরিমানা করেছি।

শেয়ার করুনঃ

Leave a Reply