২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সকাল ৬:২৮/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৬:২৮ পূর্বাহ্ণ

বরমা মাদরাসায় মাওলানা আহমদ জমির নিজামী স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল

     

চন্দনাইশ উপজেলার বরমা ইসলামিয়া দাখিল মাদরাসার অকাল মৃত্যুবরণকারী সিনিয়র মৌলভী বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা আহমদ জমির নিজামী স্মরণে এক শোক সভা ও দোয়া মাহফিল গত অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চন্দনাইশের পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকী। তত্বাবধায়ক মাওলানা মুহাম্মদ আবুল বশরের সভাপতিত্বে ও মাস্টার জসিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন মাদরাসার ব্যবস্থাপনা কমিটি (এমএমসি)-এর সদস্য সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল। এতে বিশেষ অতিথি ছিলেন মাদরাসার সাবেক শিক্ষক মাওলানা সৈয়দ আহমদ শুকুরী, সমাজ সেবক এস এম সেলিম এবং সাবেক ছাত্র ও রাজনীতিক আসহাব উদ্দিন হিরো। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী তত্বাবধায়ক মাওলানা নুরুল হক, মাওলানা রাশেদ আহমদ, মাস্টার সাইফুল্লাহ মুনির, ছাত্র ইমতিয়াজ উদ্দিন, সাইফুল ইসলাম, ফাতেমা নাছরিন প্রমুখ। পরে মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ আলী।
সভায় বক্তারা বলেন, বক্তারা বরেন শিক্ষকরা তাদের কৃতকর্ম মধ্যদিয়ে সমাজে অমর হয়ে থাকেন। বিশেষ করে মাওলানা নিজামী দ্বীন ও আলোকিত সমাজ প্রতিষ্ঠার জন্য নিবেদিত ছিলেন। বক্তারা তাঁর জান্নাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।
ছবির ক্যাপশন : বরমা মাদরাসার মাওলানা আহমদ জমির নিজামী স্মরণে শোকসভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখছেন চন্দনাইশ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকী।

শেয়ার করুনঃ

Leave a Reply