২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ২:১৯/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ২:১৯ পূর্বাহ্ণ

ঢাবি গ ইউনিটে পাসের হার ১৪.৭৫, চ ইউনিটে উত্তীর্ণ ১৫৫২ জন

     

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ও চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এতে গ ইউনিটে ১৪.৭৫ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। চ ইউনিটে উত্তীর্ণ হয়েছেন ১৫৫২ জন।
সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এর আগে গত শুক্রবার ব্যবসায় অনুষদভুক্ত গ ইউনিটে ভর্তিচ্ছু ২৯ হাজার ৩১৩ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ২৮ হাজার ২৪৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ৪ হাজার ১৬৮ জন উত্তীর্ণ হয়েছেন। অনুত্তীর্ণ হয়েছেন ২৪ হাজার ৮০ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১ হাজার ৬৫ জন। গ-ইউনিটে আসন সংখ্যা ১ হাজার ২ শ ৫০টি।
চ ইউনিটে ভর্তিচ্ছু ১৩ হাজার ৪৭৮জন ছাত্র-ছাত্রীর মধ্যে ১১ হাজার ৭৪ জন পরীক্ষায় অংশ নেন। এতে আগামী ২৩ সেপ্টেম্বর ১৫৫২ জন ড্রয়িং পরীক্ষায় অংশ নিবেন। পরীক্ষার বিস্তারিত ফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েব সাইটে জানা যাবে। এছাড়া গ ইউনিটের জন্য DU GA লিখে Lroll no টাইপ করে ১৬৩২১ নম্বরে যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে send  করে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফল জানতে পারবেন। চ ইউনিটের রেজাল্ট একই প্রক্রিয়া জানা যাবে। বিস্তারিত চ ইউনিটের নোটিশ সেকশনে পাওয়া যাবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply