২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৮:০৫/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৮:০৫ পূর্বাহ্ণ

৭৫’র পরবর্তী নির্বাচিত সাংসদরা সাতকানিয়া লোহাগাড়াবাসীর প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন-আবু রেজা নদভী এমপি

     

এম মহিউদ্দীন চৌধুরী
সাতকানিয়া উপজেলার পশ্চিম ঢেমশা ফয়েজের ঘাট এলাকায় ঢেমশা-কাঞ্চনা সড়কে তৃতীয় ডলু ব্রীজের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয় আজ সকাল ১১টায়। ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি বলেন, বিগত চার বছর থেকে সাতকানিয়া লোহাগাড়াবাসীর কল্যাণে সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছি। নির্বাচনের পূর্বে জনগণের কাছে দেয়া অধিকাংশ অঙ্গীকার এবং প্রত্যাশা পূরণের কথা উল্লেখ করে তিনি বলেন, আগামী এক বছরের মধ্যে বাকী অঙ্গীকার সমূহ বাস্তবায়ন হবে- ইনশাল্লাহ। ডলু নদীর উপর তিন তিনটি ব্রীজ, সাতকানিয়া রাস্তার মাথা থেকে বাঁশখালী গুণাগরী সড়কের কাঞ্চনা ফুলতল পর্যন্ত ৮০ কোটি টাকা ব্যয়ে দুই লাইন বিশিষ্ট সড়ক একনেকে অনুমোদন এবং বিশ্ব জলবায়ু ফান্ড থেকে সাঙ্গু ও ডলু নদীর ভাঙন প্রতিরোধে ৪৪৮ কোটি টাকা ছাড়ের কথা উল্লেখ করে প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ বদান্যতায় এবং নিজের ঐকান্তিক প্রচেষ্টায় সাতকানিয়া-লোহাগাড়ায় হাজার হাজার কোটি টাকার উন্নয়ন কর্মকান্ডের ফলে ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন সাধিত হয়েছে। তিনি আরো বলেন, ৭৫’র রাজনৈতিক পট পরিবর্তনের পর নির্বাচিত বিভিন্ন জনপ্রতিনিধিগণ সাতকানিয়া লোহাগাড়াবাসীর ভাগ্য পরিবর্তনে ব্যর্থ হয়েছেন। আগামী নির্বাচনে দলমত নির্বিশেষে উন্নয়নের রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে সাতকানিয়া লোহাগাড়ায় চলমান ব্যাপক উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সচেষ্ট থাকবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু স্বপ্ন বাস্তবায়ন এবং অসমাপ্ত কাজ শেষ করার মাধ্যমে বিংশ শতাব্দীর উপযুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় সফল করাই জননেত্রী শেখ হাসিনার একমাত্র ব্রত। বিগত চার বছরে মাননীয় সংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপির নেতৃত্বে সাতকানিয়া লোহাগাড়ায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, এই আসন থেকে বারবার নির্বাচিত বিএনপি জামাতের প্রার্থীরা জনগণের আশা আকাঙ্কার প্রতিফলন ঘটাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন। তারা কেবল জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা করেছে।

পশ্চিম ঢেমশা ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের জিন্নাহর সভাপতিত্বে ও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মাস্টার ফরিদুল আলম, সহ সভাপতি মোজাম্মেল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য জসিম উদ্দিন, দপ্তর সম্পাদক সাইদুর রহমান দুলাল, চট্টগ্রাম এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শাহ মোহাম্মদ আলমগীর, বীর মুক্তিযোদ্ধা শেখ মোজাফফর আহমদ, লায়ন নুরুল আলম, শিল্পপতি মোছলেম উদ্দিন, টেরীবাজার বণিক সমিতির সাবেক সভাপতি লায়ন ওসমান গণি চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সদস্য ওসমান গণি সিকদার, কালিয়াইশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল হাকিম, সাধারণ সম্পাদক মাস্টার মহিউদ্দিন, নলুয়া ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা আহমদ মিয়া, মদিনা আওয়ামী ফাউন্ডেশনের সভাপতি ইদ্রিস মিয়া, মাদার্শা ইউনিয়নের চেয়ারম্যান আ ন ম সেলিম চৌধুরী, সাতকানিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান নেজাম উদ্দিন, এওচিয়া ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক, আমিলাইশ ইউনিয়নের চেয়ারম্যান এইচ এম হানিফ, উপজেলা কৃষক লীগের সভাপতি লুৎফুর রহমান, সিনিয়র সহ সভাপতি নুরুল মোস্তফা চৌধুরী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজীব দাশ, শিল্পপতি ওসমান গণি, বিশিষ্ট ব্যবসায়ী ফরিদুল হাসান, দিদারুল আলম, ফরিদুল আলম, সাবেক ছাত্রনেতা আবদুর রাজ্জাক, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক জায়েদ বিন জলিল, ছাত্রলীগ নেতা আবুল কালাম আজাদ, মো: শাহাদাত হোসেন শাহেদ, আবু ছালেহ প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply