পৃথিবীর শ্রেষ্ঠ ১০ রাষ্ট্র প্রধানের মধ্যে একজন শেখ হাসিনা বলেছেন সিনহা

  প্রিন্ট

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা বলেছেন, পৃথিবীর শ্রেষ্ঠ ১০ রাষ্ট্রপ্রধানের মধ্যে একজন শেখ হাসিনা।শুক্রবার দুপুরে সিলেটের মদন মোহন কলেজের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসকে সিনহা বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে জ্ঞান-বিজ্ঞান, প্রযুক্তি ও অর্থনীতির ক্ষেত্রে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে। এই সফলতাকে সুদৃঢ় করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

শেখ হাসিনাকে সিঙ্গাপুর ও মালয়েশিয়া তৈরির রাষ্ট্রনায়কদের সঙ্গে তুলনা করা হয় মন্তব্য করে তিনি বলেন, মালয়েশিয়া, সিঙ্গাপুরের মতো এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আগামী ২০-৩০ বছর পর বাংলাদেশ উন্নত দেশের কাতারে চলে যাবে।

এ সময় প্রধান বিচারপতি বলেন, আজকের তরুণদেরকে আগামীতে দেশ পরিচালনার দায়িত্ব নিতে হবে। এদের মধ্য থেকেই বেরিয়ে আসবে বিচারপতি, মন্ত্রী, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি।

তিনি বলেন, ‘শিক্ষকরা হলেন মানুষ গড়ার কারিগর। তাঁরাই আমাদের গড়ে তুলেছেন।’

ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে এসকে সিনহা বলেন, ‘শুধু একাডেমিক নয়, অন্য ভালো বইও পড়তে হবে। আমার গাড়ির সিটের দুই পাশে আর বিছানার বালিশের দুই পাশে শুধু বই আর বই। বই না পড়লে আমি এতদূর এগোতে পারতাম না।’

কলেজ অধ্যক্ষ ড. আবুল ফতেহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমদ পাটোয়ারী, সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক, কলেজ পরিচালনা কমিটির সদস্য ও আইনবিদ অ্যাডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহীন।

কলেজের হীরক জয়ন্তী উপলক্ষে দু’দিনের উৎসব শুক্রবার শেষ হয়। এর আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উৎসবের উদ্বোধন করেন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password