২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ১২:৩৪/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ১২:৩৪ পূর্বাহ্ণ

বান্দরবানের লামায় তিনদিন ব্যাপী ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন

লামায় ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে গাছের চারা বিতরণ করছেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। -লামা প্রতিনিধি।

     

লামা প্রতিনিধি, ২২ আগস্ট
বান্দরবানের লামা উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে তিন দিন ব্যাপী ফলদ ও বৃক্ষ মেলা শুরু হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার বিকালে ‘স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই, দেশি ফলের গাছ লাগাই’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মেলা মাঠে গিয়ে শেষ হয়। সেখানে উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন। উপজেলা পরিষদ চত্বরে নির্বাহী অফিসার খিনওয়ান নু’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মো. মোস্তফা জামাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা,সহকারী কমিশনার (ভূমি) সায়েদ ইকবাল, বিএডিসি’র উপ-পরিচালক মাহফুজুর রহমান, কৃষি কর্মকর্তা মো. নূরে আলম, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়–য়া, লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন বিশেষ অতিথি ছিলেন।
মেলায় সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি মালিকানাধীন ১১টি স্টল স্থাপনের মাধ্যমে বিভিন্ন জাতের ফলদ ও বনজ গাছের চারা প্রদর্শন করা হয়। শেষে বিভিন্ন প্রতিষ্ঠানে বিনামুল্যে ফলদ ও বনজ গাছে চারা বিতরণ করেন অতিথিবৃন্দরা।

শেয়ার করুনঃ

Leave a Reply