২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৩:৪৯/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ৩:৪৯ অপরাহ্ণ

হালিশহরে বিএনপির বিরুদ্ধে  বিএনপি’র সাংবাদিক সম্মেলন

     

 

হালিশহর থানা বিএনপি’র নবগঠিত কমিটি বাতিলের দাবী জানিয়ে আজ বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেন চট্টগ্রাম মহানগর ও হালিশহর থানার বিএনপি নেতৃবৃন্দ। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র সহ-সভাপতি ও হালিশহর থানা বিএনপি’র সাবেক আহ্বায়ক হাজী জামাল আহমদ। আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ম সম্পাদক ও হালিশহর থানা বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক কাউন্সিলর আবুল হাশেম, মহানগর বিএনপি’র সহ-সাধারণ সম্পাদক ও হালিশহর থানা বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক শহিদ মো: চৌধুরী, মহানগর বিএনপি’র সদস্য হালিশহর থানা বিএনপি নেতা কামাল পাশা নিজামী, আবু কালাম আজাদ সেলিম, হালিশহর থানা বিএনপি নেতা হাজী জানে আলম, ওসমান গণি বাদশা, আবছার কামাল চৌধুরী, মো: ইলিয়াছ চৌধুরী রফিকুল ইসলাম, আনোয়ার হোসেন, সেলিম রেজা, নজরুল ইসলাম মানিক, হাজী মো: আলম, শাহজাহান সওদাগর, মো: আলাউদ্দিন, মুজিবুর রহমান, দিদারুল হক চৌধুরী সহ প্রমুখ।
সাংবাদিক সম্মেলনের বক্তব্য নিম্নে দেয়া হলো:
আজ আপনাদের মাধ্যমে চট্টগ্রামস্থ সকল নেতাকর্মীদের জানিয়ে দেওয়া হালিশহর থানার সুসংগঠিত শক্তিমালী বিএনপিকে ধ্বংস করে দেওয়ার জন্য আসনভিত্তিক নেতার প্রত্যক্ষ সহযোগিতায় ভূইফোঁড় কিছু নেতাকর্মীদেরকে নিয়ে হালিশহর থানা কমিটি গঠন করা হইয়াছে। যাদেরকে বিগত আন্দোলন সংগ্রামে কোন সময় রাজপথে দেখা যায় নাই এবং তারা তৃণমূল নেতাকর্মীদের থেকে বিচ্ছিন্ন ও আওয়ামীলীগের সাথে লিয়াজো করে চলে যার ফলে এলাকার নেতাকর্মীদের মাঝে তীব্র ঘৃণা ও প্রতিবাদের ঝড় উঠে। ইতিমধ্যে হালিশহর থানার আওতাধীন ২৫ ও ২৬নং ওয়ার্ড সহ ২৪/২৭ (আংশিক) এর বিভিন্ন স্থানে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এই সব প্রতিবাদে স্বঘোষিত আসন ভিত্তিক নেতাকে এই অযোগ্য কমিটির জন্য দায়ী করা হয়।
যেহেতু মহানগর সভাপতি/সাধারণ সম্পাদক বিগত আন্দোলন সংগ্রামে সক্রিয় ও বলিষ্ঠ নেতৃত্ব দেন। আপনাদের ভাল করে জানা আছে হালিশহর থানা এলাকায় কারা কারা আন্দোলন সংগ্রামে ছিল? বিগত আন্দোলন সংগ্রামে এলাকায় যে সব নেতারা সক্রিয় ছিল এবং হামলা-মামলায় জর্জড়িত দীর্ঘদিন যাবত যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছে তাদের নিয়ে হালিশহর থানা বিএনপি কমিটির করার জন্য জোর দাবী জানাচ্ছি। আরও উল্লেখ্য যে, আমরা যেহেতু কাউন্সিলর ফরম পূরণ করেছি সেহেতু নির্বাচনের মাধ্যমে কমিটির পুনর্গটন করা হোক। যে কথাটি আমাদের সভাপতি সাহেব আশ্বস্ত করেছিলেন। এখন আমরা সেই জায়গায় নাই কেন? প্রয়োজনে গণতান্ত্রিকভাবে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করা হোক।
আপনারা দেশ ও জাতির মেরুদন্ড। দেশের গণমানুষের পথ প্রদর্শক। তাই আপনাদের মাধ্যমে সকল বিএনপি’র উর্ধ্বতন নেতাদেরকে জানাইয়া দেওয়ার মাধ্যমে ঘোষিত কমিটি বাতিল ঘোষণা করে, সকলের সাথে আলাপ আলোচনা করে একটি গ্রহণযোগ্য কমিটি প্রণয়ন করে হালিশহর থানার সকল জনগণের মাঝে আশার আলো ছড়িয়ে দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করার জন্য আপনাদের মাধ্যমে উদাত্ত আহ্বান জানাচ্ছি। আসুন, নিয়মতান্ত্রিকভাবে দলের স্বার্থে কাজ করি। দলকে শক্তিশালী করি হালিশহর এর আকাশে আজ দূর্যোগের ঘনঘটা। কে দেবে আশা? কে দেবে ভরসা? এটাই আজ সকলের জিজ্ঞাসা। আসুন, সকলে মিলে মিশে জনগণ এর আশা পূরণ করি। সেখানেই হবে আমাদের সকলের রাজনীতি জীবনের স্বার্থকতা। সবশেষে জোর আহ্বান জানাচ্ছি যে, আপনাদের স্ব-স্ব পত্রিকায় এবং টিভি নিউজ চ্যানেলে আমাদের দাবীগুলো নিউজ আকারে প্রকাশ করার জন্য আবেদন করছি। আমাদের দাবীগুলো মানা না হলে আগামী কর্মসূচীগুলো নিম্নে দেওয়া হলো:
১। কালো পতাকা প্রদর্শন ও মিছিল। ২। দলের চেয়ারপার্সন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ ও স্মারকলিপি প্রদান। ৩। দলের মহাসচিব এর সাথে স্বাক্ষাত ও স্মারকলিপি প্রদান। তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে আলাপ-আলোচনা করে গণতান্ত্রিক উপায়ে নূতন থানা কমিটি গঠন করা হবে। আরো উপস্থিত ছিলেন, মুজিব উদ্দৌলা, আবদুল হাই, সিরাজুল হক, লিটন, গোলাম মোহাম্মদ, মাঈন উদ্দীন, জানে আলম, নাছির, খুরশীদ আলম, মো: শাহবুদ্দীন, আলী মর্তুজা, মো: শামীম, তুষার, রোমান, টিপু, এনামুল হক, হাজী খুরশেদ আলম, আবদুর রহীম, আরশাদ হোসেন বাবুল, হাজী মো: বশির, রুবেল, ইউনুস, মো: দেলোয়ার, মো: কাউছার, মাবুদ, বাবুল হোসেন, বাবর ইসলাম, দিদার, নাজমুল, আরমান, মুরাদ, ফরিদ, খুরশীদ, মো: মুছা প্রমুখ। [

শেয়ার করুনঃ

Leave a Reply