বাংলাদেশ, মঙ্গলবার, ১৮ই মার্চ, ২০১৯ ইং, ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ।

প্রয়াত পুলক বিশ্বাসের মৃত্যুবার্ষিকীতে আলোক শিখা প্রজ্জ্বলন করেছে ছাত্রলীগ

শেয়ার করুন
0Shares

 

প্রয়াত ছাত্রনেতা, ওমর গণি এম ই এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের বিতর্ক বিষয়ক সম্পাদক ও পাঁচলাইশ থানা ছাত্রলীগের তুখোড় ছাত্রনেতা প্রয়াত পুলক বিশ্বাসের ১৭ তম মৃত্যুবার্ষিকীতে আলোক শিখা প্রজ্জ্বলন কর্মসূচী পালন করেন সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ চট্টগ্রাম মহানগর ও ওমরগনি এম.ই.এস. বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ।
গতকাল ১৪ ফেব্র“য়ারি রোজ মঙ্গলবার নগরীর মুরাদপুর, বন গবেষণাগার উচ্চ বিদ্যালয় শহীদ মিনার চত্বরে শহীদ পুলক বিশ্বাসের স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে এই আলোক শিখা প্রজ্জলন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাবেক ছাত্রলীগ নেতা আলী হায়দার স্বাধীন।
এসময় পুলক তোমার স্মরণে শীর্ষক উক্ত অনুষ্ঠানের সাথে সংহতি জানিয়ে প্রয়াত ছাত্রনেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে একাত্বতা প্রকাশ করেন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।
কর্মসূচী চলাকালে বক্তারা বলেন, বাংলার ছাত্র রাজনীতি ইতিহাসকে বিভৎস, নিশংস ও হায়েনার মত হিংস্র হিসাবে পরিচিত করতে ছাত্রশিবিরের আত্মপ্রকাশ হয়েছিল এদেশে। প্রতিষ্ঠালগ্ন থেকে প্রগতিশীল ছাত্রনেতাদের টার্গেট করে ছাত্র শিবির ব্রাশফায়ারের মাধ্যমে হত্যা করা সহ কিরিচ চাপাতির আঘাতে খন্ড বিখন্ড মানবদেহ উপহার ছাড়া এ দেশ এ দেশের ছাত্র রাজনীতিকে আর কিছু দিতে পারেনি। ঠিক তেমনি ২০০০ সালের ১৪ ফেব্র“য়ারি সকাল ৮ ঘটিকায় ঘুমন্ত অবস্থায় ছাত্রলীগ নেতা পুলক বিশ্বাসের ঘরে ডুকে নির্মম ভাবে ব্রাশফায়ার করে হত্যা করেছিল ঐ খুনি শিবিরের সন্ত্রাসীরা। দীর্ঘ সময় অতিবাহিত হলেও দু:খের বিষয় এ সকল নিশংস হত্যাকান্ডের বিচার এ দেশের আইন আদালতের প্রক্রিয়াতে সম্পন্ন হয়নি। প্রেক্ষাপট আজ এমন দাড়িয়েছে যেখানে মনে হতে পারে ছাত্রলীগের জন্ম শুধু বাংলার মাটিকে বার বার নিজ রক্তে রঞ্জিত করার জন্য জন্ম নিয়েছে এদেশে।
এসময় বক্তারা প্রয়াত পুলক বিশ্বাসের খুনের বিচার দাবী করে জামাত শিবিরের অপরাজনীতির বিরুদ্ধে সাহসী ত্যাগী অকুতোভয় ছাত্রলীগ নেতাকর্মী সৃষ্টির প্রতি সুনজর দিতে সকলকে অনুরোধ জানান।
কর্মসূচীতে আরো উপস্থিত ছিলো-সাবেক ছাত্রলীগনেতা, চট্টগ্রাম মহানগর ও ওমরগণি এম.ই.এস. কলেজ ছাত্রলীগ নেতা মোরশেদুল আলম পারভেজ, পাঁচলাইশ থানা যুবলীগ নেতা আবদুল মুনাফ, হাজেরাতুজু ডিগ্রি কলেজ ছাত্রলীগ প্রতিষ্ঠাতা সভাপতি জামাল উদ্দীন, সহ-সভাপতি আলাউদ্দীন আলো, রফিকুল আলম রুবু, পাঁচলাইশ থানা ছাত্রলীগ নেতা, খোরশেদ আলম, সাকিব চাঁন্দগাও থানা ছাত্রলীগ নেতা, সাইফুল, পারভেজ, সাকিব, প্রিমিয়ার ইউনিভার্সিটি ছাত্রলীগ নেতা রিদোয়ান সহ প্রমুখ

শেয়ার করুন
0Shares

আরো খবর

Leave a Reply