আজ শনিবারও ব্যাংক খোলা থাকবে

  প্রিন্ট

সাপ্তাহিক ছুটির দিন হওয়া সত্ত্বেও আজ ২৪ জুন শনিবার ঈদে ব্যবসায়ী ও ক্রেতাদের কেনাকাটার সুবিধায় দেশের সব বাণিজ্যিক এলাকা, জেলা শহর এবং বড় বড় শপিং মল এলাকায় ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। একইসঙ্গে প্রবাসীদের রেমিট্যান্স প্রবাহ স্বাভাবিক রাখতে শনিবার বাণিজ্যিক ব্যাংকগুলোর নিজস্ব বিবেচনায় প্রয়োজনীয় শাখা খোলা রাখার নির্দেশনা রয়েছে। আজ সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো সার্কুলারে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

সার্কুলারে বলা হয়েছে, সুষ্ঠু ব্যবসায়িক কার্যক্রম ও নিরাপদ আর্থিক লেনদেনের সুবিধার্থে দেশের সব বাণিজ্যিক এলাকা, জেলা শহর ও বৃহৎ শপিং মার্কেট এলাকার তফসিলি ব্যাংকের শাখাগুলো বিশেষ ব্যবস্থায় পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ২৪ জুন শনিবার খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে। ‘সে অনুযায়ী এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হল’।

সার্কুলারে বাণিজ্যিক ব্যাংকের নিজ নিজ শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে খোলা রাখার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। জানা যায়, রাজধানী ঢাকা ও আশপাশের এলাকা এবং নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে তৈরি পোশাক শিল্প এলাকায় সব ব্যাংকের শাখা শুক্রবার আধা বেলা (সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত) এবং শনিবার পূর্ণ দিবস খোলা রাখার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password