২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:৩৬/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ১১:৩৬ পূর্বাহ্ণ

আনোয়ারায় নিউজ ফোরামের ইফতার মাহফিলে তরুণদের মিলনমেলা

     

“আনোয়ারায় এমন সুশৃঙ্খল অনুষ্ঠান এতগুলো মেধাবী তরুণ মুখের সমন্বয় আগে কখনো দেখিনি। এদের কার্যক্রমে আমি অবাক হয়ে দেখি” এভাবেই বলছিলেন আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম এবং আনোয়ারা ব্লাড ব্যাংকের আয়োজনে অনুষ্ঠিত হওয়া আজকের ইফতার মাহফিল ও আলোচনা সভায় একজন আমন্ত্রিত অতিথি।আজ বিকেলে অনুষ্ঠিত হওয়া ইফতার মাহফিলে জুমার নামাযের পর থেকেই বাড়তে থাকে তরুণদের সমাগম। বিকাল পাঁচটার মধ্যেই নির্ধারিত সিট কানায় কানায় পূর্ণ হয়ে যায়। আমন্ত্রিত অতিথিরা তাদের নির্ধারিত আসন অলংকৃত করেন।

ফোরামের আহবায়ক আবদুল মালেক চৌধুরীর সভাপতিত্বে সারা আনোয়ারা প্রধান নূর খান এবং ফোরাম সদস্য মোঃ পারভেজের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের প্রথম পর্বে বক্তব্য রাখেন ফোরাম অধিভুক্ত ১১ টি ফেসবুক পেইজের প্রতিনিধিববৃন্দ। এ পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির একান্ত সচিব রেদোয়ানুল করিম চৌধুরী সায়েম।

ইফতার মাহফিল এবং আলোচনা সভার শুরুতেই আনোয়ারা ব্লাড ব্যাংকের এডমিন নওশাদ আলীর মরহুম আম্মার আত্মার মাগফিরাতের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। আনোয়ারা ব্লাড ব্যাংকের যাবতীয় ফিরিস্তি তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন আনোয়ারা টাইমস এডমিন এবং ব্লাড ব্যাংকের এডমিন নীল জামশেদ। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, আনোয়ারাবাসীকে স্বাস্হ্য সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমরা নিয়েছি। আনোয়ারার গণ্ডি পেরিয়ে আমরা প্রতিবেশী উপজেলাগুলোতেও আমরা ব্লাড জোগাড় করে দিচ্ছি। এরপরই প্রিয় আনোয়ারা সম্পাদক এবং আনোয়ারা অনলাইন নিউজ ফোরামের সিনিয়র সদস্য সাইফুল সাইফ ফোরামের লক্ষ্য, উদ্দেশ্য এবং ভবিষ্যৎ কর্মপন্থা তুলে ধরেন। তিনি বলেন, “টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে আনোয়ারায় ফোরাম যুগান্তকারী পদক্ষেপ হাতে নিয়েছে।” এরপরেই শুরু হয় অতিথি পর্বের বক্তব্য প্রদানের পালা। একে একে সব বক্তারাই ফোরাম সম্পর্কে তাদের প্রত্যাশা পূরণের গল্প শোনাল দর্শক সারিতে একঝাঁক তরুণদের। ফোরামকে পরামর্শ দিতেও তারা ভুলেননি।

বক্তব্য প্রদান করেন, হাইলধর ইউনিয়ন চেয়ারম্যান নাজিম উদ্দীন, বৈরাগ ইউনিয়ন চেয়ারম্যান মোঃ সোলাইমান,আনোয়ারা ডায়াবেটিস হাসপাতালের প্রতিষ্ঠাতা ও বাংলাপোস্টবিডির সম্পাদক এম. আলী হোসেন, বাংলাদেশ পেশাজীবি পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিল্লুর রহমান,আনোয়ারা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) দুলাল হোসেন, এস আই রেজাউল, এস আই নুরুল হোসেন,  আনোয়ারা সমিতি ঢাকার সাংগঠনিক সম্পাদক মফিজুর রহমান,  ফোরাম উপদেষ্টা ও গাজী টিভির স্টাফ রিপোর্টার তৌহিদুল আলম, ফোরাম উপদেষ্টা ও বিশিষ্ট ব্যাংকার আবদুল আজিম চৌধুরী, নিজাম উদ্দীন প্রমুখ। ইফতারের পর এ মিলনমেলার পর্দা নামলেও আনোয়ারাকে একটি টেকসই আনোয়ারা গড়ার লক্ষ্যে দীপ্ত অঙ্গিকার স্বপ্নবাজ তরুণদের।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply