২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / দুপুর ১:৪৬/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ১:৪৬ অপরাহ্ণ

বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান মিয়া চানকে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত কৃষি তথ্যবহুল ডাইরি ও কলম উপহার দিচ্ছেন দিচ্ছেন মোহাম্মদপুর থানা কৃষক লীগ

     

কৃষক বাঁচলে দেশ বাঁচবে এই ধারাবাহিকতা অব্যহিত রেখে বাংলাদেশ কৃষক-লীগ ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলাদেশের স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কৃষকদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭২ সালে ১৯ এপ্রিল এদেশের খেটে খাওয়া কৃষক মুজুরীদের জন্য বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠিত করেছিলেন।
তার কন্যা দেশ রত্ন মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের কৃষি ক্ষেত্রে ব্যাপক সাফল্য এসেছে ও দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করায় জাতিসংঘের পুরস্কার লাভ করেছে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, মুখে নয় এ সরকার তা কাজে প্রমাণ করেছে। তাই কৃষকদের ভাগ্যোন্নয়নে সরকার বিভিন্ন উদ্যোগে গ্রহণ করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর কৃষকদের সারের জন্য সিরিয়াল দিতে হয় না, সারই কৃষকদের পেছনে দৌড়ায়চ্ছে। এই কৃষকরা বঙ্গবন্ধুর স্বপ্নকে সোনার বাংলা গড়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে।
ভিশন ২০২১-কে সামনে রেখে কৃষক রত্ন/দেশ রত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে, বাংলাদেশ কৃষক-লীগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ঝিনাইদহ জেলার কৃতি সন্তান ও মোহাম্মদপুর থানা কৃষক লীগ, ঢাকা মহানগর-উত্তর এর সহ-সভাপতি, মোঃ ইব্রাহিম হোসেন তার নিজ উদ্যোগে মোহাম্মদপুর থানা কৃষক লীগ, বঙ্গবন্ধুর ছবি সম্বলিত কৃষি তথ্যবহুল ডাইরি ও কলম বিভিন্ন পর্যায়ের নেতা/নেত্রীদের মাঝে বিতরণ করছেন। বিষয়টি ব্যাপকভাবে সাড়া পড়েছে। মোঃ ইব্রাহিম হোসেন সম্প্রতি মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের নয়নের মনি, কৃষক-মজুর ও দুঃখী মানুষের অবিভাবক ও দানশীল ব্যাক্তি, আমার আপনার প্রাণ প্রিয় নেতা, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের, সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধের স্বপক্ষের বলিষ্ঠ কন্ঠস্বর, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান মিয়া চানকে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত কৃষি তথ্যবহুল ডাইরি ও কলম উপহার দেন।
বঙ্গবন্ধুর ছবি সম্বলিত কৃষি তথ্যবহুল ডাইরি ও কলম পেয়ে, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান মিয়া চান, কৃষক-লীগের সকল কাজ সুন্দর ও সুশৃঙ্খল ভাবে করার জন্য মোহাম্মদপুর থানা কৃষক লীগ ও বিশেষ করে ঝিনাইদহ জেলার কৃতি সন্তান মোঃ ইব্রাহিম হোসেনকে ধন্যবাদ জানান । সেই সাথে কৃষি ও কৃষকের উন্নয়নের পাশাপাশি দেশের মানুষের ভাগ্যোন্নয়নে আন্তরিকভাবে কাজ করার জন্য কৃষক লীগের সব সময় পাশে থাকবেন ও সঠিক পরামর্শ ও দিক নির্দেশনা দিয়ে যাবেন বলে যানান।

শেয়ার করুনঃ

Leave a Reply