২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:৪২/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১০:৪২ পূর্বাহ্ণ

তাকওয়া অর্জনের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি লাভ সম্ভব – আল্লামা নুরুল আবসার কাদেরী

     

 

লৌকিক ইবাদত নয়, বরং আত্মার কু-প্রবৃত্তিকে দমন পূর্বক অশান্ত আত্মাকে ঐশি নূরে আলোকিত করে তাকওয়া অর্জনের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব। ১৩ জন, মঙ্গলবার চট্টগ্রাম নগরীর জেল রোডস্থ গাউছিয়া তৈয়বীয়া হিফজ খানা ও শাহ আমানত এতিমখানার ব্যবস্থাপনায় পবিত্র খতমে বোখারী শরিফ ও ইফতার মাহফিল উপলক্ষে আয়োজিত মাহফিলে অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা আল্লামা নুরুল আবসার আলকাদেরী উপরোক্ত বক্তব্য প্রদান করেন।
মাহফিলে প্রধান অতিথি ছিলেন পাহাড়তলী ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব কামাল উদ্দিন। আলহাজ্ব মাওলানা শফিউল হক আশরাফীর সঞ্চালনে মাহফিলে আলোচনা করেন বিশিষ্ট লেখক ও গবেষক কানযুল ঈমান অনুবাদক, আল্লামা এম এ মন্নান, মুফতি আল্লামা আবদুল ওয়াজেদ, অধ্যক্ষ আল্লামা ইসমাইল, আলহাজ্ব মাওলানা হেলাল চিশতি। এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব নুরুল হক সওদাগর, আলহাজ্ব আবদুস সবুর, আলহাজ্ব বশির আহমদ, মোহাম্মদ ফারুক, সাংবাদিক মোহাম্মদ নুরুল মোস্তফা, আলহাজ্ব নুরুল আজিম, আলহাজ্ব আবদুল জলিল, আলহাজ্ব মোহাম্মদ আবু আলী, আবদুল মালেক প্রমুখ।
বক্তারা বলেন, এতিমদের সহযোগিতা মূলতঃ আল্লাহ ও রাসূলে পাক (দ.) এর অনুগ্রহ ভাজন হওয়ার অন্যতম মাধ্যম। তাই সামর্থবান ধনীদের উচিত সুন্নী মতাদর্শের আলোকে পরিচালিত এতিম খানা গুলোতে সার্বিক সহযোগিতা করা। পরে শোহাদায়ে বদর এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply