২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৯:৩৩/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৯:৩৩ অপরাহ্ণ

সার্জেন্ট মোঃ গোলাম মোস্তফা (বীরবিক্রম ও বীরপ্রতীক) এর হাতে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত কৃষি তথ্যবহুল ডাইরি ও কলম উপহার দিচ্ছেন মোঃ ইব্রাহিম হোসেন

     

 

কৃষক বাঁচলে দেশ বাঁচবে এই ধারাবাহিকতা অব্যহিত রেখে বাংলাদেশ কৃষক-লীগ এগিয়ে যাচ্ছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলাদেশের স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কৃষকদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭২ সালে ১৯ এপ্রিল এদেশের খেটে খাওয়া কৃষক মুজুরীদের জন্য বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠিত করেছিলেন।তার কন্যা কৃষক রত্ন/দেশ রত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের কৃষি ক্ষেত্রে ব্যাপক সাফল্য এসেছে ও দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করায় জাতিসংঘের পুরস্কার লাভ করেছে। এই কৃষকরা বঙ্গবন্ধুর স্বপ্নকে সোনার বাংলা গড়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে। ভিশন ২০২১-কে সামনে রেখে কৃষক রত্ন/দেশ রত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে, বাংলাদেশ কৃষক-লীগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ঝিনাইদহ জেলার কৃতি সন্তান ও ঢাকা-মোহাম্মদপুর থানার কৃষক লীগের সহ-সভাপতি, মোঃ ইব্রাহিম হোসেন তার নিজ উদ্যোগে মোহাম্মদপুর থানা কৃষক লীগ, বঙ্গবন্ধুর ছবি সম্বলিত কৃষি তথ্যবহুল ডাইরি ও কলম বিভিন্ন পর্যায়ের নেতা/নেত্রীদের মাঝে বিতরণ করছেন। বিষয়টি ব্যাপকভাবে সাড়া পড়েছে।

মোঃ ইব্রাহিম হোসেন, মুক্তিযুদ্ধাদের প্রতি সম্মান রেখে, আমাদের জাতীয় ইতিহাসের শ্রেষ্ঠতম অধ্যায় হলো একাত্তরের মুক্তিযুদ্ধ। এই মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে জন্মলাভ করে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বাংলাদেশের জন্য যারা বুকের তাজা রক্ত দিয়ে পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছিল তাদেরী একজন, আমার আপনার প্রাণ প্রিয় মুক্তিযোদ্ধা, বিশিষ্ঠ মিডিয়া ব্যক্তিত্ব, মুক্তিযুদ্ধের স্বপক্ষের বলিষ্ঠ কন্ঠস্বর, তিনি হচ্ছেন, সেনাবাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টে, আর্মি নং- ৩৯৩৯০০৬, যুদ্ধ করেছেন, ৩ নং সেক্টরের আলফা কোম্পানির একটি সেকশনের কমান্ডার হিসেবে, ৬ ডিসেম্বর, ১৯৭১, বিকেল ৪টা, ব্রাক্ষণবাড়িয়ার চান্দুরায় এক রক্তক্ষয়ী যুদ্ধে পাকিস্তানিদের ব্রাশ ফায়ারের গুলিতে তাঁর দুই হাত, পেট ও দুই পা ঝাঁজরা হয়ে যায়। পরে তাঁর ডান পাটি হাঁটুর নিচ থেকে কেটে ফেলতে হয়। বর্তমানে হুইল চেয়ারই তাঁর নিত্য সঙ্গী, সার্জেন্ট মো.গোলাম মোস্তফা (বীরবিক্রম ও বীরপ্রতীক) এর হাতে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত কৃষি তথ্যবহুল ডাইরি ও কলম উপহার দেন।

বঙ্গবন্ধুর ছবি সম্বলিত কৃষি তথ্যবহুল ডাইরি ও কলম পেয়ে, সার্জেন্ট মো.গোলাম মোস্তফা (বীরবিক্রম ও বীরপ্রতীক), কৃষক-লীগের সকল কাজ সুন্দর ও সুশৃঙ্খল ভাবে করার জন্য মুক্তিযুদ্ধের স্বপক্ষের বলিষ্ঠ কন্ঠস্বর, মোঃ ইব্রাহিম হোসেনকে ধন্যবাদ জানান ।

শেয়ার করুনঃ

Leave a Reply