২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১:৪২/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১:৪২ পূর্বাহ্ণ

চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরী শাখার ইফতার মাহফিল সম্পন্ন তাকওয়া ভিত্তিক সমাজ প্রতিষ্ঠাই রমাজের মূল শিক্ষা

     

বাংলাদেশ চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে চাষী ও রোজাদারদের নিয়ে এক ইফতার মাহফিল বড়পুলস্থ স্থানীয় কার্যালয়ে আজ নগর সভাপতি মাষ্টার হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন হযরত মাওলানা মোজাফ্ফর আহমদ।
বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ফয়েজ আহমদ, মো: হেলাল উদ্দিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর কমিটির সেক্রেটারী মুহাম্মদ শহীদুল ইসলাম, মাষ্টার আহমদ উল্লাহ, মুহাম্মদ রেজাউল করীম, মাওলানা ওয়ালী উর রহমান, হাফেজ হাবিবুর রহমান প্রমুখ।
ইফতার মাহফিলে প্রধান অতিথি মাওলানা মোজাফ্ফর আহমদ বলেন, রমজান আমাদের জন্য এক ঐতিহাসিক শিক্ষা নিয়ে প্রতি বছর হাজির হয়। রমজানের মূখ্য উদ্দেশ্য হচ্ছে তাকওয়া অর্জন করা। রমজান মাসে পবিত্র কোরআনে নাজিল হয়েছে। কোরআন নাজিলের সেই রাত্রিটি হচ্ছে লাইলাতুল কদর। আর এই লাইলাতুল কদর রমজান মাসেই নিহিত। লাইলাতুল কদর অত্যন্ত মর্যাদাপূর্ণ একটি রাত। এ রাতের গুরুত্ব ও তাৎপর্য অধিক।
সভাপতির বক্তব্যে মাষ্টার হুমায়ুন কবীর বলেন, পবিত্র মাহে রমজানের শেষ দশ রাত্রিতে লাইলাতুল কদর নিহিত রয়েছে। আমাদেরকে এ রজনীর সন্ধান করে নিতে হবে। তিনি আরো বলেন, রমজানের প্রভাবে সর্বত্র একটা ধর্মীয় আমেজ বিরাজ করছে। রোজার উদ্দেশ্য মানুষকে তাকওয়া অর্জন, নৈতিক মান সম্পন্ন মানুষ তৈরী করা। আদর্শ নাগরিক তৈরীতেও রমজানে গুরুত্ব অপরীসিম। আল্লাহর কাছে জবাব দিহিতার অনুভূতি জাগ্রত করে রমজান মাস। তিনি রমজানের শিক্ষায় উদ্ধুদ্ধ হয়ে চাষীদেরকে নৈতিক মান উন্নয়নে সচেষ্ট হওয়ার আহবান জানান।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply