২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:২৩/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১০:২৩ অপরাহ্ণ

কহিনুর, কমেন্ড এন্ড মামুন কোম্পানি’ ঘির নামে যা খাবাল ধর্মপ্রিয় মুসলমানকে- মালিক পালিয়ে গেছে ৩ কর্মচারীসহ ভেজাল ঘি এবং ঘি তৈরির উপকরণ ও সরঞ্জাম

     

বিপুল পরিমাণ ভেজাল ঘি এবং ঘি তৈরির উপকরণ ও সরঞ্জামসহ ‘কহিনুর, কমেন্ড এন্ড মামুন কোম্পানি’র তিনজন কর্মচারিকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। গত রোববার দিবাগত রাতে নগরীর খুলশী থানার লেকভিউ হাউজিং সোসাইটির নুরীয়া মাদ্রাসা লেইনস্থ প্রতিষ্ঠানটির কারখানায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ধৃতরা হচ্ছেন জামালপুরের বকসিগঞ্জ থানার মৃত হাবিবুর রহমানের ছেলে হাজিবর রহমান (৫৫), হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার শাহ্‌ সালামত এর ছেলে উজ্জ্বল শাহ (১৯) এবং একই এলাকার মিলন মিয়ার ছেলে মো. জমির হোসেন (১৯)। এদিকে পুলিশ কারখানাটির মালিক জামালপুর জেলার বকসিগঞ্জ থানার মৃত হাজী দেলোয়ারের ছেলে মো. এমদাদুল হককে (৪৫) গ্রেপ্তারে অভিযান চালিয়ে যাচ্ছে বলে জানায়।

নগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কারখানটি থেকে ৫টি টিনের কৌটা ভর্তি ভেজাল ঘাওয়া ঘি জব্দ করা হয়। প্রতিটি কৌটার গায়ে ইংরেজিতে ‘কহিনূর গাওয়া ঘি ১ লিটার এবং বিডিএস৯০৮ ফর্মূলা মোতাবেক তৈরি করা লেখা আছে। এছাড়া ‘ক্যারি গাওয়া ঘি’ লেখা সম্বলিত ৬টি টিনের কৌটা, ৪টি টিন রেডি গাওয়া ঘি, ১০ টিন ভেজিটেবল ঘি, ৯টি টিনের কৌটা ভর্তি কহিনূর বাটার ওয়েল, ৭ টি টিনের কৌটা ভর্তি এওয়ান কাউস ঘি জব্দ করা হয়। এছাড়া ৮৫ টি ঘি এর ডাকনা বিহীন খালি কৌটা, ১০ টি ঘিএর খালি কার্টন, ২০ লিটার সয়াবিন ও পামওয়েল এবং ১০ কেজি ডালডা জব্দ করা হয়।

এদিকে খাতুনগঞ্জ, আসাদগঞ্জ ও চাক্তাই এলাকায় ১৬টি ভেজাল ঘি তৈরীর কারখানা রয়েছে। জনৈক উত্তম বাবুর নেতৃত্বে এসব অবৈধ ও রোগব্যাধি তৈরীর ভেজাল ঘি উৎপাদন করে বাজারজাত করা হয়। রমজানকে কেন্দ্র করে ভেজাল ঘি ও সেমাই উৎপাদনে নামছে প্রচুর মুনাফালোভী দুস্কৃতকারী একটি চক্র। ওই চক্রের সাথে পুলিশের কতিপয় ক্যাশিয়ার নামধারী ব্যাক্তিও জড়িত রয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply