২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৯:১৮/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ৯:১৮ পূর্বাহ্ণ

বিলস  পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা মেলা ২০১৭ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্টিত

     

 

বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ- বিলস এর উদ্যেগে আজ ২১ মে ২০১৭ রবিবার চট্টগ্রামের নুর আহমেদ সড়কস্থ তাইওয়া চাইনীজ রেষ্টুরেন্টে  বিলস পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা মেলা ২০১৭  উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়।

উক্ত সংবাদ সম্মেলনে মূল বক্তব্য পাঠ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল চট্টগ্রামের সভাপতি এ এম নাজিম উদ্দীন।

তিনি বলেন, নিরাপদ কর্মক্ষেত্রে এবং কর্মক্ষেত্রে শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে, বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ- বিলস আগামী ২৩-২৪ মে ২০১৭, চট্টগ্রামের আগ্রবাদ এক্সেস রোডস্থ রাজমুকুট কম্যুনিটি সেন্টারে বিল্স পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা মেলার আয়োজন করতে যাচ্ছে। মেলার উদ্ববোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আজম নাছিরউদ্দিন।

মেলায় মোট ১০ টি স্টল থাকবে।

মেলায় অংগ্রহণকারী প্রতিষ্টান সমূহ হলো- বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম ঊন্নয়ন কর্তৃপক্ষ, বিএসআরএম, পিএইচপি, বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফেকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন(বি জিএমইএ), ইয়ং পাওয়ার এন্ড সোশাল একশন(ইপসা), জাহাজ ভাঙ্গা শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, চট্টগ্রাম।

আগামী ২৩ মে ২০১৭ বেলা ১০ টায় মেলার উদ্ববোধন ঘোষণা করা হবে। দুপুর ২-৫ টা পর্যন্ত নিরাপদ কর্মক্ষেত্র, শ্রমিকের নিরাপত্তা ও পক্ষ সমূহের ভূমিকা শীর্ষক এক সেমিনার অনুষ্টিত হবে।

মেলার দ্বিতীয় দিন, আগামী ২৪ মে ২০১৭, সকাল ১০-১ টা সেমিনার এবং দুপুর ২ থেকে বিকেল ৫ টা পর্যন্ত এক সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়েছে।

দু-দিন ব্যাপী আয়োজিত দেশের প্রথম শ্রমিক নিরাপত্তা মেলায় অংশগ্রহণ করবে শ্রম খাতের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি, বে-সরকারি প্রতিষ্টান।

মেলা সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সকলের জন্য উম্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিলস-এর সম্পাদক এবং জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মু শফর আলী, টিইউসি চট্টগ্রামের সভাপতি তপন দত্ত, বিলস-এলআরএসসি প্যারালিগাল কো-অর্ডিনেটর রিজওয়ানুর রহমান খান এবং বিলস এলআরএসসি কো-অর্ডিনেটর পাহাড়ী ভট্টাচার্য।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply