২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৯:০৫/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৯:০৫ অপরাহ্ণ

সেনাবাহিনীর মাধ্যমে বেড়ীবাঁধ নির্মাণ ও দেশধ্বংসী ইয়াবা ব্যবসা বন্ধে কাল আনোয়ারার রায়পুরে মানববন্ধন

     

রোয়াঁনোর আঘাতে লণ্ডভণ্ড হয়ে যাওয়া আনোয়ারার রায়পুর ইউনিয়ন রক্ষা উপকূলীয় বেড়ীবাঁধ সেনাবাহিনীর মাধ্যমে নির্মাণ ও দেশধ্বংসী ইয়াবা ব্যবসা বন্ধে কাল আনোয়ারার রায়পুরে মানববন্ধনের ডাক দিয়েছে প্রিয় রায়পুর সংগঠন। ওই সংগঠনের ডাকে অসংখ্য সামাজিক সংগঠন কাল ১৮ মে মানববন্ধনে অংশ নিবে বলে আমাদের অনুসন্ধানে দেখা গেছে। সমাজের গণ্যমান্য ব্যক্তি ও সুশীল সমাজের নেতৃবৃন্দও এই মানববন্ধনে যোগ দেবে। রায়পুর ওয়াহেদ আলী চৌধুরী বাজারে সকাল ১১টায় এই মানববন্ধন হবে বলে আয়োজককারী সুত্রে জানা গেছে।

অনুসন্ধানে দেখা গেছে, বিভিন্ন সময়ের ঘূর্ণিঝড়ে উপকূলীয় রায়পুর ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়। মৎস্য, বনজ ও ফলজ সম্পদসহ ঘরবাড়ীর অপূরণীয় ক্ষতির সম্মূখিন হন এই জনপদের মানুষ। আবাদী জমি অনাবাদী হয়ে পড়ে সাগরের নোনা জলের কারণে।গোলা ভরা ধান ও পুকুর মাছ ৯১ এর প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ের পর এখানকার মানুষের ভাগ্য আর জুটেনি। এখনো অনেকে ৯১ এর ঘূর্ণিঝড়ে ভেঙ্গে যাওয়া ঘর আর তৈরী করতে পারেনি। শহরমূখী যারা হয়েছে তারা গ্রামমূখী হবার সাহসই পাচ্ছে না কারণ পুরো ইউনিয়নটি অরক্ষিত হয়ে পড়ছে বছরের পর বছর। অনেকে অন্যত্র পাড়ি দিয়ে দীর্ঘশ্বাস ফেলে বছরের পর বছর দিনযাপন করছে পিতৃভুমির স্মৃতিধারন করেই। প্রতিদিন সাগর থেকে হু হু করে জোয়ারে নোনা পানি ঢুকে এই অঞ্চলে। মিঠা পানি ও বিশুদ্ধ পানির সংকট এখানে লেগেই আছে। অভাব ও দুঃখ দূর্দশা এখানকার মানুষের নিত্যসঙ্গী। অমাবশ্য পূর্ণিমা তিথিতে পুরো ইউনিয়ন সাগরে পরিণত হয়। নৌকায় তখন কোন কোন গ্রামের একমাত্র যোগাযোগের মাধ্যম হয়ে পড়ে। ধান চাষের আগের খ্যাতি ও জৌলুষ এখানে নেই বললেও চলে।

সম্প্রতি এই ইউনিয়নে অদেশপ্রেমিক ও কতিপয় লুটপাঠকারী ও চোরাইকারবারীর ছত্রছায়ায় দেশধ্বংসী ইয়াবা পাচার এই ইউনিয়নকে কলংকিত করে চুরমার করে ভেঙ্গে দিচ্ছে অতীত ঐতিহ্য। মুষ্ঠিমেয় কিছু লোভী মানুষের কারণে গোটা ইউনিয়নের মানুষ ও দেশবাসী বিপদগামী হচ্ছে। জাতীয়ভাবে কলংকিত এই অঞ্চলের কৃতিমান ব্যক্তিরা। স্বয়ং মাননীয় মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি গত ২৮ এপ্রিল রায়পুর জনকল্যাণ সংস্হা আয়োজিত বিশাল স্মরণ সভায় প্রধান অতিথির ভাষন দিতে গিয়ে বিষয়টি স্বীকার করে ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে জেহাদ ঘোষনা দেন। তখন হাজার হাজার শান্তপ্রিয় মানুষ বাবুপুত্র জাবেদকে হাততালি দিয়ে সমর্থন জানান। বিস্তারিত….

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply