২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৪৪/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ৬:৪৪ অপরাহ্ণ

চলে গেলেন বিশ্বখ্যাত মিউজিশিয়ান মাইলস

     

চলে গেলেন বিশ্বের খ্যাতনামা পিয়ানো বাদক ও ডিজে রবার্ট মাইলস। মাত্র ৪৭ বছর ক্যান্সার আক্রান্ত হয়ে মারা গেলেন এই ব্রিট অ্যাওয়ার্ড বিজয়ী সঙ্গীত তারকা। রবার্ট মাইলসের পুরো নাম রবার্টো কনসিনা। মাইলসের বন্ধু জো ভ্যানেলি খবরটি নিশ্চিত করেন মিডিয়াকে।
আন্তর্জাতিক গণমাধ্যম স্কাই নিউজ জানিয়েছে, রবার্ট মাইলস স্পেনের ইবিজিয়া আইল্যান্ডের তার নিজ বাড়িতে মারা গেছেন। তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন বলেও জানাও হয়। মাইলস সেখানে একটি রেডিওতে হোস্ট হিসেবে কাজ করতেন।
ইতালিয়ান পিয়ানিস্ট রবার্ট মাইলস এর বাবা মানবিক ত্রাণকার্যের জন্য তৎকালীন যুগোশ্লাভাকিয়ায় ছিলেন। সেখান থেকে যুদ্ধ বিধস্ত শিশুদের ছবি নিয়ে যথাসময়ে ফিরে এলেন তিনি। সে মর্মান্তিক ছবিগুলি দেখে অত্যন্ত কাতর হয়ে পড়েছিলেন রবার্ট মাইলস। ১৯৯৪ সালে কম্পোজ করলেন ‘চিলড্রেন’। এরপর ইউরোপীয় পিয়ানো মিউজিকের ইতিহাসে সংযোজিত হয়েছিল নতুন এক অধ্যায়।
১৯৯৭ সালে নবাগত হিসেবে ব্রিট অ্যাওয়ার্ড জয় করেন। চিলড্রেন’ ইউরোপের ১২ টি দেশে এক নম্বরে ছিল, যুক্তরাজ্যে টানা ১৭ সপ্তাহ দুই নম্বরে ছিল। এছাড়াও অ্যালবাম বিক্রি হয়েছিল ৬ লাখ। ১৯৯৭ সালে নবাগত হিসেবে ব্রিট অ্যাওয়ার্ড জয় করেন।
মাইলস ইতালিয়ান হলেও তাঁর জন্ম হয়েছিল ১৯৬৯ সালের ৩ নভেম্বর সুইজারল্যান্ডের নিউশ্যাতেলে। পরে অবশ্য রবার্টের পরিবার সুইজারল্যান্ড থেকে ইতালিতে চলে যায়। ছেলেবেলায় গান বাজনায় খুব একটা পারদর্শী ছিলেন না, পিয়ানো হাত ছিল ভালো। তরুণ বয়সে স্থানীয় ক্লাবে ডিজে হিসেবে ক্যারিয়ার শুরু করেন মাইলস।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply