পাট মন্ত্রীর প্রতি চট্রগ্রাম চেম্বার সভাপতির আহবান” ১৫ মে থেকে সারাদেশে বিশেষ অভিযান সাময়িকভাবে স্থগিত রাখার অনুরোধ

  প্রিন্ট
(Last Updated On: মে ১০, ২০১৭)

নিজস্ব প্রতিবেদক

নিত্যপ্রয়োজনীয় পণ্যসমূহ ব্যবহারের জন্য বাজারে পর্যাপ্ত পাটজাত মোড়ক উৎপাদনে পর্যাপ্ত সময় প্রদান এবং আগামী ১৫ মে থেকে সারাদেশে বিশেষ অভিযান পরিচালনা সাময়িকভাবে স্থগিত রাখার জন্য বস্ত্র ও পাট মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক এমপি’র প্রতি আহবান জানিয়েছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম। ৯ মে’১৭ ইং মঙ্গলবার এক জরুরী পত্রের মাধ্যমে তিনি এ আহবান জানান।

পত্রে চেম্বার সভাপতি বলেন-নিত্যপ্রয়োজনীয় পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার বাধ্যতামূলক করার সরকারী সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই। দেশের একদা স্বর্ণালী আঁশখ্যাত পাট শিল্পকে রক্ষা করার পাশাপাশি দূষণমুক্ত পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে তা অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে। গত ১৮ জানুয়ারী ২০১৭ খ্রিস্টাব্দে মরিচ, হলুদ, পেঁয়াজ, আদা, রসুন, ডাল, ধনিয়া, আলু, আটা, ময়দা, তুষ, খুদ-কুড়া ইত্যাদি পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারী করা হয়েছে।

তবে উল্লেখিত পণ্যসমূহে ব্যবহারের জন্য বর্তমানে বাজারে পর্যাপ্ত পাটজাত মোড়কের যোগান বা সরবরাহ নেই। চাহিদার বিপরীতে পর্যাপ্ত মোড়ক উৎপাদন করতে কমপক্ষে ৬ (ছয়) মাস সময়ের প্রয়োজন। তাই চাহিদা এবং যোগানের এই অসামঞ্জস্যতা বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় পাটের বস্তা উৎপাদনে ৬ (ছয়) মাস সময় দেয়ার দাবী জানান চেম্বার সভাপতি।
তিনি অভিযান পরিচালনা সাময়িকভাবে স্থগিতেরও আবেদন জানিয়েছেন বলে চট্রগ্রাম চেম্বারের সেক্রেটারী ইনচার্জ প্রকৌ মোঃ আলমগীর সংবাদ প্রতিনিধি কে জানান ।

রমজানে ভোগ্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে মতবিনিময় সভা ১২ মে

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে চট্রগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে সংশ্লিষ্ট সকলের সাথে এক মতবিনিময় সভা ১২ মে শুক্রবার সকাল ১০টায় বঙ্গবন্ধু কনফারেন্স হল, ওয়ার্ল্ড ট্রেড সেন্টার চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া জেলা ও পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সরকারী সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং আমদানীকারক, উৎপাদক, সরবরাহকারী, ব্যবসায়ী ও ভোক্তা প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন। এতে সভাপতিত্ব করবেন চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

গুরুত্বপূর্ণ মতবিনিময় সভায় আমন্ত্রিতসহ সংশ্লিষ্টদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য চিটাগাং চেম্বারের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন চেম্বার সভাপতি।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password