২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:২০/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৫:২০ অপরাহ্ণ

খাগড়াছড়িতে মানবাধিকার ও সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

SAMSUNG CAMERA PICTURES

     

শংকর চৌধুরী,খাগড়াছড়ি

খাগড়াছড়িতে মানবাধিকার ও সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরামের উদ্যোগে খাগড়াছড়ি প্রেস ক্লাব হলরুমে এ কর্মশালার আয়োজন করা হয়। দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষণ দেন সংগঠনটির মহাসচিব খায়রুজ্জামান কামাল, ঢাকা ভাসানটেক সরকারি কলেজের সহকারি অধ্যাপক আবদুল্লাহ আল মামুন, জাতীয় প্রেস ক্লাবের সদস্য শাহনাজ পলি।
কর্মশালায় জাতিসংঘের মানবাধিকার সনদ ১৯৪৮, জাতিসংঘের নারী ও শিশু অধিকার সনদ, মানবাধিকার, নারী ও শিশু অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা ও সাংবাদিকদের করণীয়সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
বিকালে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র তুলে দেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। সমাজের অনিয়ম দুর্নীতিসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড গণমাধ্যমে তুলে ধরে দেশের অগ্রগতিতে ভূমিকা রাখছে। আরোও বেশি তথ্য ভিত্তিক ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে পিছিেিয় পড়া জনপদ পার্বত্য খাগড়াছড়িকে এগিয়ে নিতে তিনি আহবান জানান।
খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও স্থানীয় দৈনিক অরণ্য বার্তা পত্রিকার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানার সভাপতিত্বে সনদ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
দিনব্যাপী কর্মশালাটি সকাল ৯টা থেকে শুরু হয়ে চলে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। কর্মশালায় খাগড়াছড়িতে কর্মরত ২৫ জন সাংবাদিক অংশ নেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply