১৮ এপ্রিল ২০২৪ / ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:১৩/ বৃহস্পতিবার
এপ্রিল ১৮, ২০২৪ ৬:১৩ পূর্বাহ্ণ

প্রেমে প্রতারণার শিকার সৌদি আরবে বাংলাদেশি যুবকের আত্মহত্যা

     

কামাল পারভেজ অভি , সৌদি আরব

দেশজুড়ে আলোচিত-সমালোচিত চট্টগ্রামের তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যার রেশ কাটতে না কাটতেই সুদূর সৌদি আরবের রাজধানী রিয়াদে আকাশ নামে এক প্রবাসী বাংলাদেশী যুবক আত্মহত্যা করেছে। প্রেমঘটিত কারণেই আকাশ আত্মহত্যা করেছে বলে জানা যায়। জানা যায়, নিহত আকাশের মা একজন সৌদি প্রবাসী। তিনি দীর্ঘদিন ধরে সৌদি আরবের দাম্মাম শহরে বসবাস করে আসছেন। ২০১৭ সালের ডিসেম্বর

মাসে তার ছেলে আকাশকে বাংলাদেশে থেকে সৌদি আরব নিয়ে আসেন। আকাশ নিহত হওয়ার খবর পেয়ে আকাশের মা কেঁদে কেঁদে বলেন, আকাশের আত্মহত্যার একমাত্র কারণ হলো তার প্রেম। তার সে প্রেম সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি যদি জানতাম, তাহলে আমার ছেলেকে আমি কখনো সৌদিআরব আনতাম না। আমার ছেলে এয়ারপোর্ট আসার কিছুক্ষণ আগে আমাকে মেয়েটির কথা বলে। তখন আমার আর কিছু করা সম্ভব ছিলনা।
আকাশের মা আরো জানান, তার ছেলে আকাশের সাথে একই গ্রামের ইসরাত জাহান ইশা নামের এক মেয়ের সাথে তিন বছর ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একদিন দেশ থেকে ইশা নিজেই কল দিয়ে আমাকে বলেছিলেন তাদের বিয়ের প্রস্তাব নিয়ে যাওয়ার জন্য। এক পর্যায়ে তাদের অনুরোধে আকাশের বাবা গিয়েছিলেন বিয়ের প্রস্তাব নিয়ে। কিন্তু প্রস্তাবে রাজি না হয়ে আকাশের বাবাকে অপমান করে বের করে দেয়। তারপর থেকে আকাশের সাথে ইশার যোগাযোগ বন্ধ ছিল। এমনকি ইশার ব্যবহৃত মোবাইলটিও কেড়ে নেই তার পরিবার। অন্যদিকে আত্মহত্যার আগে আকাশ তার ফেসবুকে লিখে গেছেন তার অভিমানের কথা, লিখে গেছেন তার প্রেমিকাকে নিয়ে এক খোলা চিঠি। যে চিঠিতে প্রকাশ পেয়েছে আকাশের প্রতি তার প্রেমিকার অবহেলার কথা।
আকাশের আত্মহত্যার পর সম্প্রতি সৌদি আরবের রিয়াদে ছানাইয়া আরবাইন নামক স্থানে আকাশের ঝুলন্ত লাশ উদ্ধার করে সৌদি পুলিশ। বর্তমানে তার মরদেহ রিয়াদের সুমুছি হাসপাতালের হিমঘরে রয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply