১৯ মার্চ ২০২৪ / ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সকাল ১০:৩১/ মঙ্গলবার
মার্চ ১৯, ২০২৪ ১০:৩১ পূর্বাহ্ণ

আলীকদমে তিন পদে ৯ জনের মনোনয়নপত্র জমা

     

 

মো.কামরুজ্জামান 
বান্দরবানের আলীকদমে উপজেলা নির্বাচনে ৩টি পদে আজ সোমবার ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামীলীগ নেতা জামাল উদ্দিন দলীয়ভাবে এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন।
ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে বর্তমান ভাইস চেয়ারম্যান কাইনথপ, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী কফিল উদ্দিন বিএসসি, সজিব কামাল ও রংক্লাং মুরুং মনোনয়নপত্র জমা দিয়েছেন।
অপরদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে বর্তমান ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, আওয়ামী লীগ নেত্রী ব্যরী মার্মা ও এনুচা মার্মা মনোনয়নপত্র দাখিল করেছেন।
এবার উপজেলা নির্বাচনে বিএনপি না যাওয়ায়, বর্তমান উপজেলা চেয়ারম্যান আবুল কালাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। অপর দিকে সরকার দলীয় প্রার্থী জামাল উদ্দিন এম এ নৌকা মার্কা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। দলীয় ও স্থানীয়ভাবে তার জনপ্রিয়তা পূর্বের যে কোন সময়ের চেয়ে এবার তুঙ্গে রয়েছে। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম এর আগে পরপর দু’বার উপজেলা পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়ে উন্নয়নে তেমন ভুমিকা রাখতে পারেননি। এছাড়া সদ্যানুষ্ঠিত ১১ তম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নির্বাচনে না যাওয়ার কেন্দ্রীয় সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করায় দলটির নেতা-কর্মি সমর্থকদের কাছে আরো বেশি বিতর্কিত হয়ে পড়েন আবুল কালাম।

শেয়ার করুনঃ

Leave a Reply