২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৩:১৯/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৩:১৯ অপরাহ্ণ

কাল থেকে ৩দিন ব্যাপী চন্দনাইশে প্রিন্সিপাল আবুল কাসেম বইমেলা

     

 

কাল ১৯ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেল ৩ টায় চন্দনাইশে চতুর্থ বারের মত শুরু হচ্ছে ০৩ দিন ব্যাপী চন্দনাইশ প্রিন্সিপাল আবুল কাসেম বইমেলা ২০১৯। প্রিন্সিপাল আবুল কাসেম ট্রাস্টের আয়োজনে অনুষ্ঠেয় এ মেলা উপলক্ষে বিভিন্ন কর্মসূচীতে রয়েছে আলোচনা সভা, কবিগান, পুঁথিপাঠ, জারিগান, বিতর্ক প্রতিযোগিতা, সাংস্কৃতি অনুষ্ঠান এবং ঐতিহাসিক ছবি প্রদর্শনী ইত্যাদি। এছাড়াও এতে বইসহ বিভিন্ন জিনিষপত্রের বিকিকিনির মেলা বসবে। প্রথম দুই দিন (১৯-২০ ফেব্রুয়ারি) বিকাল ৩টা থেকে রাত ৮ টা পর্যন্ত এবং শেষ দিন ২১ শে ফেব্রুয়ারি সারাদিন ব্যাপী মেলার কার্যক্রম চলবে।
২১ ফেব্রুয়ারি সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম -১৪ আসনের সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। সভাপতিত্ব করবেন বিশিষ্ট লেখক ও গবেষক মাহমুদ বিন কাসেম। প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের চেয়ারম্যান ড. অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য্য।
১৯ ফেব্রুয়ারি মঙ্গলবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী। সভাপতিত্ব করবেন উপজেলা নির্বাহী অফিসার আ ন ম বদরুদ্দোজা। প্রধান আলোচক থাকবেন কবি ও লোক গবেষক শামসুল আরেফিন।
২০ ফেব্রুয়ারী বুধবার দ্বিতীয় দিনে সভাপতিত্ব করবেন চন্দনাইশ পৌরসভা মেয়র আলহাজ্ব মু. মাহাবুবুল আলম (খোকা)। প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের চেয়ারম্যান ড. জিনবোধি ভিক্ষু। প্রধান আলোচক থাকবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর –চট্টগ্রাম অঞ্চলের ড. আজাদ বুলবুল।
এতে আগ্রহীদের উপস্থিত হয়ে বইমেলাকে সার্থক করে তোলার জন্য সকলের প্রতি প্রিন্সিপাল আবুল কাসেম ট্রাস্ট এর পক্ষ থেকে অনুরোধ জানানো হচ্ছে।

শেয়ার করুনঃ

Leave a Reply