সৈয়দ আসিফ হাসান ওয়েল ফুড সুগার বান ক্লিকেই পছন্দের বার্গার!

  প্রিন্ট
(Last Updated On: মে ৬, ২০১৭)

এখন আমাদের অনেকেরই পছন্দের তালিকায় আছে বার্গার। একেকজন খেতে চায় একেক ধরনের বার্গার। আর সেই বার্গারে নতুনত্ব আনার চেষ্টাও থাকে ফাস্টফুড শপগুলোর। তারপরও কখনো কখনো পাওয়া যায় না মনের মতো বার্গারটি। কিন্তু এখন আর সেই সমস্যা নেই। আপনার পছন্দমতো বার্গারটি আপনি এখন নিজেই বানিয়ে খেতে পারবেন। বাংলাদেশে প্রথমবারের মতো সেই সফটওয়্যারটিই চালু করেছে নগরীর স্বনামধন্য বেকারি খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়েল ফুড সেন্টার তাদের জিইসি মোড়ের সুগার বান-এ। সুগার বান হলো মালয়েশিয়ার বিখ্যাত একটি ফাস্টফুড চেইন শপ।
গতকাল ৬ মে শনিবার বিকেলে এটি উদ্বোধন করেন ওয়েল গ্র“প-এর পরিচালক সৈয়দ আসিফ হাসান।
ধরুন, আপনার এখনই বার্গার খাওয়ার শখ হলো। আর সেটি খেতে চান মনের মতো উপাদান দিয়ে। আপনিই ঠিক করে দিতে চান সেটিতে কী কী উপাদান থাকবে। তাহলে দেরি না করে চলে আসুন ওয়েল ফুড-এর দ্বিতীয় তলায় সুগার বান-এ। সেখানে ‘মেক ইওর ওন’ শিরোনামের একটি বোর্ডের নিচে রাখা আছে একটি মনিটর। এই মনিটরের পর্দায় আপনার আঙ্গুলের ছোঁয়ায় তৈরি হবে আপনারই পছন্দের বার্গারটি। এজন্য মনিটরে প্রথমে আপনাকে ক্লিক করতে হবে স্টার্ট বাটনে। তারপরই আসবে ‘ডাইন ইন’ এবং ‘টেক এওয়ে’ নামে দু’টি অপশন। এ দু’টি অপশনের মানে হলো আপনি কি বার্গারটি সুগার বান-এ বসে খেতে চান, নাকি বাড়িতে নিয়ে যেতে চান। তারপর পর্দায় ভেসে উঠবে মূল পাতাটি যেখান থেকে উপাদান বেছে নিয়ে আপনি নিজেই বানাবেন আপনার পছন্দের বার্গারটি। এটিতে আছে বান, প্যাটি, টপিং, চিজ, সস বেছে নেয়ার সুযোগ। প্রথমে বান বেছে নেয়ার পর প্যাটির মধ্য থেকে বেছে নিতে হবে পছন্দেরটি। প্যাটির মধ্যে আছে ক্রিস্পি চিকেন, ক্রিস্পি চিকেন স্পাইসি, বারবিকিউ চিকেন, বিফ প্যাটি, বিফ উইথ মলটেড চিজ ইত্যাদি। টপিং-এর মধ্যে আছে লেটুস, শসার টুকরো, টমেটোর টুকরো, পেঁয়াজের টুকরো, ডিম, ডেলি চিকেন টুকরো। চিজের পর সসের মধ্যে আছে ম্যায়োনেজ, টমেটো সস, চিলি সস, বারবিকিউ সস, সালাদ ক্রিম ইত্যাদি। আপনি বান বেছে নিয়ে প্রতিটি তালিকা থেকে পছন্দমতো এক বা একাধিক আইটেম বেছে নিলে পর্দার ডান দিকে দেখানো হবে আপনার তৈরি করা বার্গারটির দাম। এখন আপনি ‘ডান’ বাটনটিতে ক্লিক করলেই মনিটরের পাশে রাখা প্রিন্টার থেকে বেরিয়ে আসবে আপনার পছন্দ করা বার্গারটির উপাদানগুলোর নাম ও দাম সহ একটি স্লিপ। এটি নির্দিষ্ট টাকা সহ কাউন্টারে জমা দিলেই আপনাকে তৈরি করে দেয়া হবে আপনারই পছন্দের বার্গারটি। তবে ইচ্ছে করলে ‘ডান’ বাটনটিতে ক্লিক করার আগে আপনি উপাদান পরিবর্তনও করতে পারবেন। উপাদান পরিবর্তন করার সাথে সাথেই পরিবর্তিত হয়ে যাবে মোট দামও।
শুধু এখানেই শেষ নয়। বার্গারপ্রেমীদের জন্য আরো আছে ‘বার্গার গুরু’ নামে একটি প্রতিযোগিতার ব্যবস্থাও। যারা জিইসি মোড়ের ওয়েল ফুড-এর সুগার বান-এ এভাবে নিজের পছন্দের বার্গার নিজে তৈরি করে খাবেন তাদের মধ্য থেকে প্রতি মাসে সবচেয়ে বেশি বার্গার যিনি খাবেন তার জন্য থাকবে সুগার বান-এর পক্ষ থেকে উপহারের ব্যবস্থা। নিজের বার্গারটি তৈরি করার সময় আপনি ওই মাসে কত নম্বরে অবস্থান করছেন সেটি দেখার সুযোগও থাকবে সফটওয়্যারটিতে। এভাবে প্রতি মাসে তিনজন শীর্ষ অবস্থানকারী পাবেন সেই বিশেষ উপহার।
সুগার বান-এ ‘মেক ইওর অউন’ শিরোনামে নিজের পছন্দের বার্গার নিজেই তৈরি করা সম্পর্কে ওয়েল গ্র“প-এর পরিচালক সৈয়দ আসিফ হাসান বলেন, ‘২০০৪ সালে ওয়েল ফুড প্রতিষ্ঠার পর থেকেই আমরা সবসময় চেষ্টা করছি গ্রাহকদের নতুন নতুন সেবা দিয়ে সন্তুষ্ট করার। আমাদের এ প্রয়াস তারই একটি অংশ। বার্গার পছন্দ করেন এরকম অনেক গ্রাহককে লক্ষ্য করেছি নিজের পছন্দমতো বার্গার তৈরি করে খেতে চান। তাদের জন্যই আজ চালু করা হলো পছন্দমতো বার্গার তৈরি করার সফটওয়্যারটি।’ তিনি এ সফটওয়্যারটি ব্যবহার করে নিজের পছন্দমতো বার্গার তৈরি করায় ব্যাপক সাড়া পাবেন বলে আশা প্রকাশ করে ভবিষ্যতে ওয়েল ফুড আরো নতুন কিছু গ্রাহকদের উপহার দেবে বলে জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়েল ফুডের পরিচালক হাসান একরাম উল্লাহ জাবেদ, ওয়েল ফুডের কর্মকর্তা শরাফাত সিদ্দিকী, আলাউদ্দিন, শহিদুল ইসলাম হেলাল, মোহাম্মদ উল্লাহ মিন্টু, পারভেজ, মো. রফিক, বাদশা, রাশেদ, আবদুর রহিম প্রমুখ।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password