১৯ মার্চ ২০২৪ / ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৫:২৩/ মঙ্গলবার
মার্চ ১৯, ২০২৪ ৫:২৩ অপরাহ্ণ

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত

     

বন্দুকযুদ্ধে কক্সবাজারের টেকনাফে বিজিবি-পুলিশ যৌথ অভিযানের সময় কথিত বন্দুকযুদ্ধে মোস্তাক আহমদ প্রকাশ মুছু (৩৫) নামে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে।

আজ রবিবার ২০ জানুয়ারি ভোর সাড়ে ৫টার দিকে টেকনাফ উপজেলার জালিয়াপাড়া এলাকায় এই বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। এসময় ১০ হাজার পিস ইয়াবা ও একটি অস্ত্র উদ্ধার করা হয়। এ সময় বিজিবি ও পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলে দাবি করছে বিজিবি। নিহত মোস্তাক ওই এলাকার জাকির হোসেনের ছেলে।

টেকনাফ ২নং বিজিবি’র অধিনায়ক লে.কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী বলেন, ‘শনিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় টেকনাফ উপজেলার উত্তর জালিয়াপাড়া এলাকায় বিজিবি ও পুলিশ যৌথ অভিযানে নামেন। এ সময় ওই এলাকা থেকে মোস্তাককে আটক করা হয়। পরে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায় তার কাছে বেশ কিছু ইয়াবা আছে। এই খবরে রাতে আটক মোস্তাক আহমদকে নিয়ে জালিয়াপাড়া এলাকায় অভিযানে বের হয়। অভিযানের এক পর্যায়ে বিজিবি-পুলিশকে লক্ষ্য করে পাচারকারীরা গুলি করে আটক মোস্তাক আহমদকে কেড়ে নেওয়ার চেষ্টা চালায়। এ সময় আত্মরক্ষার্থে বিজিবি-পুলিশও পাল্টা গুলি চালায়। পরে পাচারকারীরা পিছু হটে পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় মোস্তাককে প্রথমে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

আছাদুদ-জামান চৌধুরী আরও বলেন, ‘বিজিবি ঘটনাস্থল থেকে ১০ হাজার পিস ইয়াবা, একটি আগ্নেয়াস্ত্র ও খালি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। নিহত মোস্তাকের লাশ ময়নাতদন্তের অপেক্ষায় কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।’ এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা রুজু করা হয়েছে বলে জানান তিনি।

শেয়ার করুনঃ

Leave a Reply