২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৯:৩০/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৯:৩০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে বিএনপির এনাম ও জুয়েল গ্রুপের মধ্যে সংঘর্ষ আহত ১৯

     

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির কেন্দ্র ঘোষিত সমাবেশে দু’গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও গাড়ী ভাংচুরের ঘটনায় জেলা বিএনপি নেতা এনামুল হক এনামসহ ১৯ জন আহত হয়েছেন। আজ বুধবার বেলা ২টার দিকে সমাবেশে যোগ দিতে গেলে দক্ষিণ জেলা বিএনপি নেতা এনামুল হক এনামের মিছিলে হামলা চালায় প্রতিপক্ষ জুয়েল গ্রুপ। এ সময় মারধর দিয়ে সভাস্থল থেকে বিতাড়িত করা হয় এনাম গ্রুপের নেতা কর্মীদের।

আজ বুধবার দুপুর দুইটা থেকে চট্টগ্রামের পটিয়া পৌরসভা সদর টুডে কমিউনিটি সেন্টারে চলে এ সমাবেশ। রাত সাড়ে সাতটার দিকে সমাবেশ শেষ হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছে বিএনপির একটি সূত্র। সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন।

পটিয়া থানার ওসি (তদন্ত) রেজাউল করিম জানান, বিএনপির দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এক গ্রুপ অন্য গ্রুপের উপর হামলা চালায়। সমাবেশ থেকে বিতাড়িত হয়ে এক গ্রুপ গাড়ি ভাংচুর করে পালিয়ে যায়। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি। গাড়ী ভাংচুরকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, পটিয়া সদরে হল টুডে কমিউনিটি সেন্টারে সমাবেশ শুরু হওয়ার আগে বেলা ২টার দিকে দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনামের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী সমাবেশস্থলে মিছিল নিয়ে পৌঁছলে সাবেক এমপি ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান জুয়েল গ্রুপের সমর্থকরা তাদের দিকে চেয়ার ছুঁড়ে মারে। এ সময় দুপক্ষের মধ্যে চেয়ার মারামারি শুরু হয়। একপর্যায়ে জুয়েল গ্রুপের সমর্থকরা ধাওয়া দিয়ে এনাম গ্রুপের সমর্থকদের এলাকা ছাড়া করে। এ সময় এনাম গ্রুপের সমর্থকরা চট্টগ্রাম-কক্সবাজার সড়কে অবস্থান নিয়ে অন্তত ৮ থেকে ১০টি যানবাহন ভাংচুর করে। এ ঘটনায় এনামসহ অন্তত ২০ জন আহত হয়েছে।

বাইরে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হলেও ভিতরে শাহজাহান জুয়েল গ্রুপের নেতাকর্মীরা সমাবেশ করেছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply