২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:৩৯/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ১০:৩৯ পূর্বাহ্ণ

বন্দরটিলায় অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

     

নিজস্ব প্রতিনিধি
নগরী ইপিজেড থানাস্থ বন্দরটিলার মোঃ নুরুল আবছার ও তার পরিবারের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে চট্টগ্রাম প্রেসক্লাবে  আজ ১৫ জানুয়ারী সকাল ১১ টায় সংবাদ সম্মেলন করে সন্ত্রাসী হেমায়েত গংদের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জোর দাবি জানিয়ে উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে উচ্চ প্রশাসনের প্রতি অভিযোগ করেন ।
লিখিত বক্তব্যে নুরুল আবছারের পক্ষে মোহাম্মদ শাহ আলম জানান, বিগত ১৯২৪ হতে তার পূর্ব পুরুষ পরিবার নিয়ে মৌরশী সম্পত্তিতে বসবাস করে আসছে। গত ২০১৮ ১৬ আগস্ট পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র লাঠি সোটা নিয়ে অতর্কিতভাবে আবছার ও তার স্ত্রী আনোয়ারা বেগম (৪২), তার বড় মেয়ে শাহীন আক্তার (২৮) এবং ছোট মেয়ে কলেজ পড়ুয়া ছাত্রী আফসানা মিমি (২১) উপর লাঠি – লোহার রড দিয়ে আঘাত করলে তারা মারাত্মকভাবে জখম হয়। বসতবাড়ি থেকে উচ্ছেদকরে বসতবাড়ী দখল করার চেষ্টা করলে ইপিজেড থানা অভিযোগ দায়ের করেন।তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। বিষয়টি নিয়ে বিজ্ঞ আদালতে সাধারণ ডায়েরী নং-৫৭/১৮) দায়ের করেন।
ওই সময়ে নির্যাতিত পরিবারকে সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করার জন্য ৩৯নং ওয়ার্ড কাউন্সিল অফিসের সামনে শত শত মানুষের উপস্থিতিতে গত ২০১৮  ২ নভেম্বর এক বিশাল মানব বন্দন কর্মসূচী পালন করে। নুরুল অবছারের অসহায়ত্বের ঘটনাবলী বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে সন্ত্রাসী হেমায়েত গং উত্তেজিত হয়ে আরো বিভিন্ন ধরনের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে বলে হুমকি প্রদান করেন। উল্লেখ্য, হেমায়েত গং বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার অধিবাসী । সে চট্টগ্রাম শহরে রড মিস্ত্রির কাজ করে বর্তমানে কোটি কোটি টাকাসহ ৬টি বহুতল ভবনের মালিক। অবৈধ টাকার জোরে সন্ত্রাসী চক্রের সাথে জোট বেঁধে নিরীহ লোকদের জমির জাল দলিল সৃষ্টি করে এবং মিথ্যা মামলা ও হত্যার হুমকী দিয়ে নিরীহ লোকদের বসতভিটে,পতিতজমি, কৃষিজমি জোর পূর্বক দখল নেওয়ার তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।
সংবাদ সম্মেলন করে নুরুল আবছার গংরা মাননীয় প্রধানমন্ত্রী, ভূমি মন্ত্রী, স্থানীয় সরকার ও জেলা প্রশাসনের প্রতি বিশেষ অনুরোধ জানিয়ে সন্ত্রাসী হেমায়েত গংদের দৃষ্টান্তমূলক শান্তির জোর দাবি করেন। আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আল আমিন, লাকি আকতার,রোকেয়া বেগম, আফসানা মিমি, মো. দিদারুল আলম, আনোয়ারা বেগম প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply