বিরোধী দলীয় নেতা এরশাদ প্রজ্ঞাপন জারি

  প্রিন্ট
(Last Updated On: জানুয়ারি ৯, ২০১৯)

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে বিরোধী দলীয় নেতা করে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়। এছাড়া বিরোধী দলীয় উপনেতা হিসেবে জিএম কাদেরের নাম উল্লেখ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পর সর্বোচ্চ আসন পাওয়া জাপা মহোজোটের শরীক হলেও বিরোধী দলে যাওয়ার ঘোষণা দেয়। পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নিজেকে বিরোধীদল নেতা ও তাঁর ছোটভাই, দলের কো-চেয়ারম্যান জিএম কাদেরকে বিরোধীদলের উপনেতা হিসেবে ঘোষণা দেন।

এরপর ৫ জানুয়ারি জাতীয় পার্টিকে বিরোধী দল ঘোষণা দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্পিকার শিরিন শারমিন চৌধুরিকে চিঠি দেন এরশাদ।

স্পিকারকে দেয়া চিঠিতে এরশাদ বলেন, ‘একাদশ জাতীয় সংসদে আপনি স্পিকারের দায়িত্ব গ্রহণ করায় প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আপনি অবগত আছেন যে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমার জাতীয় পার্টি ২২টি আসনে বিজয় লাভ করে দ্বিতীয় বৃহত্তম দল তথা প্রধান বিরোধী দলের মর্যাদা লাভ করেছে। নির্বাচনের এই ফলাফলের পরিপ্রেক্ষিতে পার্টির চেয়ারম্যান হিসেবে দলের গঠনতান্ত্রিকভাবে পদাধিকার বলে আমি জাতীয় পার্টির পার্লামেন্টারি পার্টিরও সভাপতি। এই প্রেক্ষাপটে আমি হুসেইন মুহম্মদ এরশাদ (রংপুর-৩) প্রধান বিরোধী দলীয় নেতা এবং পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (লালমনিহাট-৩) বিরোধীদলীয় উপনেতা হিসেবে দায়িত্ব পালনের জন্য দলীয়ভাবে সিদ্ধান্ত গ্রহণ করেছি।’

‘অতএব মহাত্মন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য আপনার প্রতি সবিনয় অনুরোধ জানাচ্ছি।’

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট ২৮৯ আসনে জয়ী হয়। এর মধ্যে জাতীয় পার্টির রয়েছে ২২টি আসন। মহাজোটের বিরোধী রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট মাত্র সাতটি আসনে জয়ী হয়।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password