২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:৩৪/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৫:৩৪ পূর্বাহ্ণ

সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সৈয়দ আশরাফের জানাজা সম্পন্ন

     

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম নামাজে জানাজা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সম্পন্ন হয়েছে। জানাজায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আজ রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সৈয়দ আশরাফের জানাজার নামাজ সম্পন্ন হয়।

জানাজা শেষে মরহুমের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধীদল, মন্ত্রিপরিষদ সদস্যরা। এর আগে সকাল সাড়ে ৯টায় আশরাফের মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নেওয়া হয়।

এরপর মরদেহ এয়ার অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হবে তার জন্মভূমি কিশোরগঞ্জে। দুপুর ১২টায় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে ময়মনসিংহে, যেখানে কেটেছে সৈয়দ আশরাফের ছাত্র রাজনীতির অনেকটা সময়। দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহে শেষ জানাজা অনুষ্ঠিত হবে।

ময়মনসিংহে জানাজা শেষে সৈয়দ আশরাফের মরদেহ আবার রাজধানীতে নিয়ে আসা হবে। বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে এই সর্বজন শ্রদ্ধেয় নেতাকে চিরঘুমে শায়িত করা হবে।বৃহস্পতিবার রাত দশটার দিকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৈয়দ আশরাফ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply