বাংলাদেশ, সোমবার, ২২শে এপ্রিল, ২০১৯ ইং, ৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ।

নতুন সরকারকে স্বীকৃতি না দেওয়ার আহ্বান ড. কামালের

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে একটি ‘পাতানো নির্বাচন’ দাবি করে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি নতুন সরকারকে স্বীকৃতি না দেওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন৷
মঙ্গলবার আন্তর্জাতিক একটি সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ আহ্বান জানান৷

‘প্রশ্নবিদ্ধ’ এ নির্বাচনকে বৈধতা দিয়ে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা নিজের গ্রহণযোগ্যতা হারিয়েছেন বলে জানান ড. কামাল বলেন।

তিনি বলেন, “আমি আশা করি জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায় বাংলাদেশের জনগণের মতামতের প্রতি শ্রদ্ধা রেখে এ ভোট ডাকাতির নির্বাচনকে কোনোভাবেই স্বীকৃতি দেবে না।”

প্রহসনের এ নির্বাচনে জনগণের মতামতের কোনো প্রতিফলনই ঘটেনি উল্লেখ করে ড. কামাল বলেন, “এটি সরকারের একটি পাতানো নির্বাচন”

নির্বাচনের ফল প্রত্যাখ্যান করা জাতীয় ঐক্যফ্রন্ট কোনো আন্দোলনে যাবে কিনা এমন প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, “আমরা ৩০ ডিসেম্বরই পাতানো এ নির্বাচন প্রত্যাখ্যান করে নতুন করে তফসিল ঘোষণা ও পুনরায় নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছি।”

ঐক্যফ্রন্টের অন্য নেতাদের সঙ্গে বসে সিদ্ধান্ত নিয়ে নতুন করে নির্বাচন পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান ড. কামাল হোসেন।

৩০ ডিসেম্বর সারাদেশে ২৯৯টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২৮৮ টি আসনে জয়ী হয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। আর বিরোধী শিবির জাতীয় ঐক্যফ্রন্ট, ২০ দলীয় জোট মিলে পেয়েছে মাত্র ৭টি আসন। নির্বাচনকে প্রহসন ও ভোট ডাকাতির বলে দাবি করে আসছে ড. কামালের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

আরো খবর

Leave a Reply