১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:৩৩/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১২:৩৩ অপরাহ্ণ

উৎসবমুখর পরিবেশে রাঙ্গামাটিতে বই উৎসবের উদ্বোধন

     

 

চৌধুরী হারুনুর রশীদ

১জানুয়ারী ২০১৯ ইং সারাদেশের ন্যয় রাঙ্গামাটিতেও উৎসবমুখর পরিবেশে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১জানুয়ারি) সকালে রাঙ্গামাটির শহীদ আব্দুল আলী একাডেমি, বনরুপা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রানী দয়াময়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পৃথকভাবে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন। এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল হোসেন, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ত্রিরতন চাকমা’সহ প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বই বিতরণকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, স্কুলে ঝড়ে পড়া রোধকল্পে বর্তমান সরকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের নিজস্ব বর্ণমালা সংবলিত মাতৃভাষায় পাঠ্য পাঠ্যপুস্তক বিতরণ করছে। এতেই বুঝা যায় এ সরকার শিক্ষা বান্ধব সরকার।
রাঙ্গামাটি জেলায় এবছর প্রাথমিক বিভাগে ৩ লক্ষ ৬৮হাজার ৪৮৮টি বই এবং মাধ্যমিক বিভাগে ৯লক্ষ ২০হাজার ২৫২টি বই কোমলমতি শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে।

এছাড়া এবছর ৩টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর (চাকমা, মারমা ও ত্রিপুরা,) শিশুদের জন্য নিজস্ব বর্ণমালা সংবলিত মাতৃভাষায় পাঠ্য পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে বলে জানান জেলা শিক্ষা ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply