২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১২:৩৬/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১২:৩৬ পূর্বাহ্ণ

রাঙ্গামাটিতে শান্তিপূর্ণ ভোট গ্রহণ: নিহত ১ আহত ৫০

     

 

চৌধুরী হারুনু রশীদ
২৯৯-পার্বত্য রাঙ্গামাটি সংসদীয় আসনে আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার জয়লাভ করেছেন। তিনি ২০৩ কেন্দ্রে পেয়েছেন, ১ লক্ষ ৫৯ হাজার ২৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার (সিংহ) পেয়েছেন, ১ লক্ষ ৮ হাজার ৩৬ ভোট। সোমবার সর্বশেষ পাওয়া বিভিন্ন তথ্যসূত্রে ও অনুসন্ধানে এ ফলাফল জানা গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে বেসরকারি ফলাফল ঘোষণা করেননি রির্টানিং অফিসার একেএম মামুনুর রশিদ।
জেলা প্রশাসক ও রিটানিং অফিসার একেএম মামুনুর রশিদ সাংবাদিকদের বলেন, দুর্গম এলাকার হেলিসোটিং কেন্দ্রগুলোর ফলাফল এখনও হাতে আসেনি। তাই যথাসময়ে প্রতিটি কেন্দ্রে ভোট গণনা শেষ করা হলেও চূড়ান্ত ফলাফল জানাতে কিছুটা বিলম্ব ঘটছে। নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

তথ্যসূত্র অনুযায়ী আসনটিতে ৬ প্রতিদ্বন্ধীর মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের বিএনপি প্রার্থী মণিস্বপন দেওয়ান ভোট পেয়েছেন ৩১,৪৩৭। অপর তিন প্রার্থী ছিলেন- জাতীয় পার্টির পারভেজ তালুকদার (লাঙ্গল), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জুঁই চাকমা (কোদাল) ও ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের মো. জসিম উদ্দিন (হাতপাখা)। হল। হাতে পাওয়া সব কেন্দ্রের ফলাফল অনুযায়ী এ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন, নৌকা প্রার্থী দীপংকর তালুকদার।
জেলা নির্বাচন সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙ্গামাটি আসনে এবার মোট ভোটার ছিলেন ৪,১৮,২৪৮ জন। তাদের মধ্যে প্রদত্ত ভোটের সংখ্যা ৩,০৫,২৯১। এগুলোর মধ্যে বৈধ ভোট ৩,০১,২৯৩ এবং বাতিল হয়েছে ৩,৯৯৮ ভোট।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply