২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:২৬/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৭:২৬ অপরাহ্ণ

দুর্যোগপূর্ণ আবহাওয়া: শাহজালালে বিমান চলাচল ব্যাহত

     

প্রতিকূল আবহাওয়ায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেশ কয়েকটি উড়োজাহাজ নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি বলে জানা গেছে।  নির্ধারিত সময়ে অবতরণও করতে পারেনি বেশ কিছু ফ্লাইট।  সোমবার সন্ধ্যায় ঢাকায় কালবৈশাখী ঝড় বয়ে যায়। পরে রাতে প্রচুর বৃষ্টিপাত হয়।  আবহাওয়া অধিদপ্তর সূত্র জানা গেছে, ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ১৩ মিলিমিটার।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট থেকে পাওয়া তথ্যে জানা যায়, প্রতিকূল আবহাওয়ার কারণে বেশ কয়েকটি ফ্লাইটের উড্ডয়ন ও অবতরণে বিলম্ব হচ্ছে। সংযুক্ত আরব আমিরাত থেকে এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইট রাত নয়টা ২০ মিনিটে অবতরণের কথা থাকলেও নির্ধারিত সময় তা অবতরণ করতে পারেনি। এ ছাড়া ব্যাংকক থেকে দুটি ফ্লাইট এবং মালয়েশিয়া ও সিঙ্গাপুর থেকে পৃথক দুটি ফ্লাইট নির্ধারিত সময়ে বিমানবন্দরে অবতরণ করতে পারেনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা থেকে সৌদি আরবের জেদ্দাগামী বিজি ০৩৫ ফ্লাইটটি রাত ৮টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা ছাড়ে সোয়া ৯টায়। এছাড়া ঢাকা থেকে মাস্কাটগামী বিজি০২১ ফ্লাইটটি রাত ৮টা ১০ মিনিটে ঢাকা ছাড়ার কথা থাকলেও তা ছাড়তে সোয়া এক ঘণ্টা দেরি হয়।

মালিন্দ এয়ারলাইন্সের হজরত শাহজালালের স্টেশন ম্যানেজার প্রদীপ কুমার দে জানান, কুয়ালালামপুর থেকে রাত ১০টায় একটি ফ্লাইট ঢাকায় এলেও প্রতিকূল আবহাওয়ার কারণে তা নামতে পারছিল না।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কাজী ইকবাল করিম জানান, রাতে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রিজেন্ট এয়ারওয়েজের একটিসহ দুটি বিমান কলকাতা নেতাজী সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আবহাওয়া স্বাভাবিক হলে দুটি বিমান ফেরত আসবে।

ঢাকার মতো চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরেও বিমান চলাচল ব্যাহত হচ্ছে।

শেয়ার করুনঃ

Leave a Reply