বাংলাদেশ, মঙ্গলবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ।

রাঙামাটিতে যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক ৩

 

চৌধুরী হারুনুর রশীদ
রাঙামাটিতে গোয়েন্দা তথ্যর ভিক্তিতে যৌথবাহিনীর অভিযানে ভারী অস্ত্র উদ্ধার ৩ জনকে আটক করেছে। শনিবার ভোর সাড়ে ৫টায় রাঙামাটি-কাপ্তাই সড়কে বিলাইছড়ি পাড়ায় পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠনের (জনসংহতিসমিতির )সাবেক সশস্ত্র গ্রুপ কমান্ডার শীর্ষ অস্ত্র ব্যবসায়ীদের অভিযান চালিয়ে আটক করা হয়েছে। আটককৃতরা হল,বিশ্বজ্যোতি চাকমা (বাগানবাবু ৫০) বিনয় ত্রিপুরা (সঞ্চয় ৪৩) ও উল্যাপ্রু মার্মা (৪৭) এ সময় নিরাপক্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে কয়েকজন দুস্কৃতিকারী পালিয়ে যায়। আটককৃতদের কাছ থেকে একটি ৭.৬২ মি:মি: মেশিনগান ও একটি ৯মি:মি সাব মেশিন কার্বাইন উদ্ধার  করা হয়।
সেনা সুত্রে জানা গেছে, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় অবস্থানরত আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ ও জেএসএস এর মুল সংগঠন সশস্ত্র শাখাসমুহে ভারী অস্ত্র সরবরাহ করে আসছিল ।সম্প্রতি ইউপিডিএফ মুলসংগঠনকে ৬টি একে-৪৭ সরবরাহ করেছে বলেপ্রাথমিক জিজ্ঞাসাবাদে যৌথ বাহিনীর কাছে স্বীকার করেছে। জাতীয় নির্বাচনের পুর্বে এ চক্রটি একটি আঞ্চলিক দলের সশস্ত্র শাখাকে বড় একটি অত্যাধুনিক অস্ত্র চালান করার পরিকল্পনা করেছিল। গ্রেফতারকৃত বিশ জ্যোতি চাকমা অপর একটি মামলার ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী এবং আন্ত: রাষ্ট্রীয় অস্ত্র ব্যবসা ও চোরা চালানি সিন্ডিকেটের অন্যতম শীর্ষ স্থানীয় সদস্য।

কোতয়ালী থানার ওসি মীর জাহেদুল জানান,পার্বত্য চট্টগ্রামের অস্ত্রধারী সন্ত্রাসী ,অস্ত্র ব্যবসায়ী ও আঞ্চলিক সশস্ত্র সংগঠনগুলোর বিরুদ্ধে একটি সফল অভিযান । পার্বত্য চট্টগ্রামের শান্তি  বজায় রাখতে নিরাপক্তা বাহিনী এ অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরো খবর

আরো খবর

Leave a Reply