১৬ এপ্রিল ২০২৪ / ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৪০/ মঙ্গলবার
এপ্রিল ১৬, ২০২৪ ৩:৪০ অপরাহ্ণ

জামায়াতের প্রার্থিতা ও প্রতীক নিয়ে ইসির সিন্ধান্ত সোমবার

     

একাদশ সংসদ নির্বাচনে জামায়াতের প্রার্থীদের বিষয়ে হাইকোর্টের রুলের বিষয়ে আগামী সোমবারের (২৪ ডিসেম্বর) মধ্যে সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ কথা বলেন।

জামায়াতের বিষয়ে তিনদিনের মধ্যে রুলের জবাব দেয়ার নির্দেশনা ছিল। এ বিষয়ে জানতে চাইলে ইসি সচিব বলেন, ‘আমরা মহামান্য হাইকোর্টের চিঠিটা আজকে পেয়েছি এবং আইন শাখায় বিষয়টি পরীক্ষা নিরীক্ষা করতে বলেছি। যাতে কমিশনে বিষয়টি উপস্থাপন করা হয়।’

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদেরকে বলা হয়েছে তিন কার্যদিবসের মধ্যে করা। আমরা যেহেতু আজকে পেয়েছি, স্বাভাবিকভাবে আমাদের হাতে আরও দুইটি কার্যদিবস হাতে আছে (শুক্র ও শনিবার বন্ধ থাকায় রবিবার ও সোমবার হাতে আছে ইসির)। এর মধ্যে মাননীয় কমিশন নিশ্চয়ই একটা সিদ্ধান্ত দেবে।’

গত ১৮ ডিসেম্বর নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর ২৫ নেতা ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশগ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে মঙ্গলবার একটি রিট হয়েছে হাইকোর্ট বেঞ্চে। কোর্ট তিন দিনের মধ্যে বিষয়টি নিষ্পত্তি করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply