১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:১৪/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১২:১৪ অপরাহ্ণ

রাঙামাটিতে আ’লীগ-বিএনপি সংঘর্ষে আহত ২০

     

 

রাঙামাটি প্রতিনিধি
নির্বাচনী প্রচারণাকালে রাঙামাটিতে আওয়ামী লীগ এবং বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষে ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শহরের ভেদভেদী এলাকায় এ ঘটনা ঘটে। আহত ৮জনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দুই জন পথচারী। তারা হলেন- পাইপ মিস্ত্রি লোকমান (২২) ও মনোয়ারা (৩৫)। অন্যরা হলেন- আওয়ামী লীগের মো. অপু (১৮), মনির হোসেন (২৫), জসিম (৩১) ও সোহেল (৩৩) এবং বিএনপির রবি বড়–য়া (৩৫) ও শ্রাবণ (২৮)।
এদিকে ঘটনার জন্য একে অপরকে দোষারোপ করেছেন, উভয় দল। ঘটনাটিকে কেন্দ্র করে উভয়ের মধ্যে উত্তেজনা সরিয়ে পড়ে শহরে। অন্যদিকে রাঙামাটির বিএনপি প্রার্থী মণিস্বপন দেওয়ান ও কেন্দ্রীয় নেতা দীপেন দেওয়ানসহ কয়েক সিনিয়র নেতাকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অবরুদ্ধ করে রেখেছেন বলেও খবর পাওয়া যায়। তাদের উদ্ধারে আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা ঘটনাস্থল গেছেন বলে জানা গেছে। তবে পুলিশের হস্তক্ষেপে বর্তমানে শহরে পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানিয়েছে, পুলিশ।
জানা যায়, বিএনপির একটি দল শহরের ওই এলাকায় নির্বাচনী প্রচারণায় যাচ্ছিল। পথে আওয়ামী লীগের নির্বাচনী অফিসের সামনে উভয়ের মধ্যে হঠাৎ সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। আওয়ামী লীগ বলছে, তাদের নির্বাচনী অফিসে উপস্থিত কর্মীদের ওপর বিনাউস্কানিতে অতর্কিত হামলা করেছে বিএনপি লোকেরা। আর বিএনপি বলছে, প্রারণায় যাওয়ার পথে আওয়ামী লীগের লোকেরা তাদের ওপর অতর্কিত হামলা করেছে।
জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও সংরক্ষিত নারী আসনের এমপি ফিরোজা বেগম চিনু বলেন, বিএনপি নির্বাচন থেকে সরে যেতে পরিকল্পিতভাবে তাদের কর্মীদের ওপর অতির্কিত হামলা করে পরিস্থিতি ভিন্নখাতে নিয়ে যাওয়ার চেষ্টা করছে।
জেলা বিএনপির আলাউদ্দিন বলেন, প্রচারণায় যাওয়ার পথে আওয়ামী লীগের ওই নির্বাচনী অফিসের সামনে তাদের লোকজন আমরা কিছ্ ুবোঝে ওঠার আগেই আমাদের কর্মীদের ওপর অতর্কিত হামলা করেছে। এ ব্যাপারে রাতে সংবাদ সম্মেলন করে জেলা বিএনপি। সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী মনিস্বপন দেওয়ান,সভপতি শাহআলম সাবেক সভাপতি দীপায়ন দেওয়ান সহ-সভাপতি ও সাবেক মেয়র সাইফুল ইসলাম ভুট্রো । এই সময় বক্তরা বলেন ,নির্বাচনের সুষ্ট পরিবেশ না থাকায় নোংরা রাজনীতির আশ্রয় নিয়েছে সন্ত্রাসীরা । প্রায় দুই ঘন্টা আবরুদ্ধ থাকার পর সেনাবাহিনীর সহযোগিতায় উদ্ধার সংবাদ সম্মেলনে হাজির হয়েছি ।
রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহেদুল হক রনি বলেন, দুই দল মুখোমুখি হলে উভয়ে সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। উভয় গ্রুপের ৭-৮ জন আহত সবাইকে হাসপাতাল পাঠানো হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply